২৪ ঘন্টাই খবর

২৩ জুলাই থেকে লকডাউনে পোশাক কারখানাসহ শিল্প প্রতিষ্ঠান বন্ধ থাকবে

ঈদের পর আগামী ২৩ জুলাই থেকে দেশজুড়ে ১৪ দিনের কঠোর লকডাউনে পোশাক কারখানাসহ সব ধরনের শিল্প প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। শনিবার এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার গত ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ দিয়ে আসছে। পাশাপাশি স্থানীয় প্রশাসনও বিভিন্ন এলাকায় বিশেষ বিধিনিষেধ জারি করে। তারপরেও করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকে। এমন অবস্থায় করোনাবিষয়ক জাতীয় কারিগরি কমিটির সুপারিশে গত ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে কঠোর লকডাউন দেয় সরকার। সংক্রমণ ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় পরে আরও এক সপ্তাহ বাড়িয়ে ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ জারি করা হয়। তবুও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি।

এ অবস্থায় গত বৃহস্পতিবার থেকে ঈদের পরদিন পর্যন্ত মোট আটদিনের জন্য বিধিনিষেধ শিথিল করে সরকার। গত মঙ্গলবার এ বিষয়ে আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

ওই আদেশে বলা হয়, ১৫ জুলাই ভোর থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত সব বিধিনিষেধ শিথিল করা হলো। পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ-পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থসামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঈদের ছুটির পর ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত আগের বিধিনিষেধগুলো আবারও কার্যকর হবে।

নতুন প্রজ্ঞাপনে সরকারি-বেসরকারি অফিস, শপিং মল, দোকানপাট, গণপরিবহন বন্ধের পাশাপাশি পোশাকসহ সব ধরনের শিল্পকারখানাও বন্ধ রাখার কথা বলা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.