২৪ ঘন্টাই খবর

প্রতিটি নাগরিককে ১লক্ষ করে টাকা দিলে হিসেব কি হতে পারে?

রাহিমা আক্তার মুক্তা :

বিশিষ্ট সমাজসেবক লায়ন আলহাজ্ব আবু তৌহিদ জানান প্রত্যেক নাগরিককে ১লক্ষ করে টাকা দিলে হিসেব কি হতে পারে। ১.দেশের মোট ভোটার আইডি প্রাপ্ত নাগরিক ১১কোটি (প্রায়) ২.ছাত্র /ছাত্রী(১৮ উর্ধ্বে) ২ কোটি ৩.ব্যবসায়ী (স্বাবলম্বী) ১কোটি ৪.চাকুরী জীবি ১ কোটি ৫.পারিবারিক ভাবে স্বাবলম্বী ১ কোটি ৬.বিদেশ থাকে ২৫ লক্ষ, তাদের পরিবারের সদস্য ৪ জন ধরলে ১ কোটি তাহলে হিসেব করলে দেখা যায় প্রায় ৫ কোটি আইডি কার্ড ধারী মানুষ এই সাহায্য পাওয়ার যোগ্য। এখন আসি,এই ৫ কোটি মানুষকে ১ লক্ষ টাকা করে দিলে আমাদের কতো টাকা লাগে সেই হিসেবে ১ লক্ষ × ৫ কোটি =৫ লক্ষ কোটি টাকা।

এই টাকার উৎস আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনাকালীন যে প্রনোদোনা প্যাকেজ ঘোষণা করেছেন তার পরিমাণ ২৫ হাজার কোটি+ বিভিন্ন উন্নয়ন মুলক ফান্ড (ভিজিডি কার্ড,ভিজিএফ কার্ড ইত্যাদি) যার বছরের ব্যয় ৫০ হাজার কোটি টাকারও বেশি +১বছরের জন্য সাহায্য ২ লক্ষ কোটি টাকার বেশী। প্রায় ৩লক্ষ কোটি টাকা কিন্ত আমাদের হাতেই আছে। আর লাগে ২লক্ষ কোটি টাকা।

এবার,আমরা যদি এই লাখ টাকা প্যাকেজ এর টাকাটা বছরে ৫ ধাপে দেই,তবে প্রথম ধাপে লাগে মাত্র ১লক্ষ কোটি টাকা।যা পেলে কোন নাগরিক অন্তত তিন মাস ঘর থেকে বের হবে না।তিন মাস কেউ ঘর থেকে বের না হলে এই দেশে কোন করোনা থাকবে না। এই দেশ হবে জাতির জনকের স্বপ্নের দেখা সেই সত্যিকারের সোনার বাংলাদেশ। আমি একজন সাহসী মুক্তিযোদ্ধার সন্তান, আমি মুজিব আদর্শ বুকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করার জন্য আজীবন কাজ করে চলেছি, আগামীতেও চলবো। আমি আশা করি, প্রত্যেক নাগরিক কে ১লক্ষ করে টাকা দেয়া হোক। দুর হোক মহামারী করোনা, দুর হবে জনপ্রতিনিধি নামক রক্তচোষা চেয়ারম্যান দের দুর্নীতি। এই দেশ হবে সোনার বাংলাদেশ। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতে উঠবে নোবেল পুরষ্কার।

এই দাবী ১৬ কোটি বাঙালীর প্রাণের দাবী। এই দাবী সময়ের অন্যতম সেরা দাবী। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, আমাদের মানবতার মাতা,এই দেশের জন্য, এই জাতির জন্য আজীবন কাজ করেই চলেছেন নিরলসভাবে। যতদিন এই জাতি থাকবে, যতদিন এই পৃথিবী থাকবে, ততদিন আমাদের প্রিয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা থাকবেন আমাদের মাঝে। এই দেশের জন্য তার অবদান অনস্বীকার্য। আমরা সবাই বিশ্বাস করি, আমাদের প্রাণের নেত্রী, মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অবশ্যই এই দাবী মেনে নেবেন।এই দাবী টি আজ থেকে ১ বছর ৩মাস আগে গত বছরের ১৫ই এপ্রিল উত্থাপন করেছি। কোটি মানুষের প্রত্যেক কে ১লক্ষ টাকা করে যদি সরকারি অনুদান দেয়া হয়, তাহলে এই দেশের কোন মানুষ ঘর থেকে বের হবেন না,দেশে করোনা নির্মুল হবে।ঘরে ঘরে থাকবে শান্তি। রক্তচোষা চেয়ারম্যান/মেম্বারদের মারিং-কাটিং বন্ধ হবে। দেশের অনেক টাকা অপচয় রোধ হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুখ উজ্জ্বল হবে আরো বেশী। লায়ন আলহাজ্ব আবু তৌহিদ তিনি বলেন আমি অনেক আগে থেকেই নোবেল কমিটির কাছে দাবী জানিয়ে আসছি যেন আমাদের প্রানের প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরষ্কার দেয়া হয়। প্রত্যেক গরীব অসহায় নাগরিক এর ভোটার আইডি কার্ডের বিপরীতে যদি ১লক্ষ করে টাকা দেয়া হয়,তাতে করে যেমন দেশ করোনা মুক্ত হবে, তেমন করেই তিনি হবেন বিশ্বের অবিসংবাদিত নেতা। তাকে নোবেল পুরষ্কার থেকে কেউ আটকে রাখতে পারবে না।

Leave A Reply

Your email address will not be published.