২৪ ঘন্টাই খবর

বাগেরহাটে বাস-মালিক সমিতির পক্ষ থেকে বিনামূল্যে পরিবহন শ্রমিকদের টিকার নিবন্ধন

সোহেল রানা বাবু, বাগেরহাট প্রতিনিধি :
করোনা থেকে সুরক্ষা পেতে টিকা নিতে হবে। আর টিকা নেওয়ার জন্য নিবন্ধন করতে হবে অনলাইনে। কিন্তু স্বল্প শিক্ষিত, কোন কোন ক্ষেত্রে অশিক্ষিত বা অক্ষরজ্ঞানহীন পরিবহন শ্রমিকরা অনলাইনে কিভাবে নিবন্ধন করবেন। পরিবহন শ্রমিকদের অনলাইনে নিবন্ধন এবং টিকা প্রাপ্তি নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বাগেরহাট বাস মালিক সমিতি। বাগেরহাট বাস মালিক সমিতির পক্ষ থেকে বাগেরহাটে পরিবহন শ্রমিকদের অনলাইনে করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করে দেওয়া শুরু হয়েছে।
সোমবার (১২ জুলাই) বিকেলে বাগেরহাট বাস মালিক সমিতির কার্যালয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব তালুকদার আব্দুল বাকী বিনামূল্যে কোন ঝামেলা ছাড়া অনলাইনে টিকার নিবন্ধন সম্পূর্ণ করতে পারায় খুশি শ্রমিকরা।পরিবহন শ্রমিক আতিয়ার রহমান, এশারাত হোসেন, রাজিব হোসেন, আব্দুস ছত্তার, মোঃ এখলাস শেখসহ কয়েকজন বলেন, আমাদের টিকা দেওয়ার খুব ইচ্ছে। কিন্তু চিন্তায় ছিলাম, কিভাবে অনলাইনে নিবন্ধন করব ভেবে পাচ্ছিলাম না। হঠাৎ করে সমিতি থেকে ফোন দিয়ে বলেছে যারা টিকা নিবেন, তারা অফিসে এসে নিবন্ধন করে যাবেন। অফিসে আসলাম জাতীয় পরিচয়পত্র নিয়ে, কোন ঝামেলা ছাড়াই নিবন্ধন করে টিকা কার্ড নিয়ে বাড়ি চলে যাচ্ছি।সমিতির পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়ায়, আমরা খুব উপকৃত হচ্ছি।
বাগেরহাট বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব তালুকদার আব্দুল বাকী বলেন, বেশিরভাগ পরিবহন শ্রমিকরা অনলাইন সম্পর্কে অজ্ঞ। তাই তাদের কথা চিন্তা করে আমরা টিকার জন্য নিবন্ধন করে দিচ্ছি। আমাদের ১ হাজার ২০০ শ্রমিক রয়েছে। এদের মধ্যে যাদের বয়স ৩৫ হয়েছে, তাদের সকলকে আমরা পর্যায়ক্রমে নিবন্ধন করে দিব। এদিকে বাগেরহাট সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়েছে টিকা নিবন্দ্বন করে মেসেজ আসা পর্যন্ত অপেক্ষা না করে যারা টিকা নিতে আসবেন তাদের টিকা প্রদান করা হবেনা।

Leave A Reply

Your email address will not be published.