২৪ ঘন্টাই খবর

কর্মহীন শ্রমজীবি পরিবারে খাবার সহায়তা নিয়ে কুলাউড়া থানা পুলিশ

মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ

লকাডাউনে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের শ্রমজীবি পরিবারের মানুষকে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন কুলাউড়া থানা পুলিশ। থানা পুলিশের উদ্যোগে সোমবার (১২ জুলাই) মধ্যরাতে উপজেলার কাদিপুরের তিনটি বস্তিতে ও ব্রাহ্মণবাজারের মিশন সংলগ্ন বেদে পল্লীতে এ খাদ্য সহায়তা দেওয়া হয়।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায়, ওসি তদন্ত আমিনুল ইসলাম, এস আই কামরুল, এএসআই নাজমুল ইসলামসহ থানা পুলিশের সদস্যরা অর্ধশতাধিক কর্মহীন শ্রমজীবি পরিবারকে পৌঁছে দেন। খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু ও ১ কেজি করে পেঁয়াজ।

এসময় ব্রাহ্মণবাজারের মিশন সংলগ্ন বেদে পল্লীতে বসবাসরত রুবিনা বেগম, গোয়ালী ও মোমেনা বেগম বলেন, আমাদের নিজস্ব কোন ভিটে বাড়ি নেই। ছয় মাস এখানে থাকি, আবার অন্যখানে গিয়ে অস্থায়ী বসতি গড়ি। বিভিন্ন গ্রামে গিয়ে দাঁতের পোকা, হাড়ের ব্যাথাসহ ঝাড়ফুঁক করে কোনরকম পরিবার চালাই। লকডাউনে কারো বাড়িতে যেতে পারিনা। দুই সপ্তাহ ধরে কাজ বন্ধ। খেয়ে না খেয়ে নিদারুণ কষ্টে দিন কাটাচ্ছি। কেউ আমাদের খোঁজ রাখেনা। রাতে চিন্তায় ঘুম হচ্ছিলনা। কাল সকালে সন্তানদের খাবার কিভাবে জোগাড় করবো। এখন রাতে থানা পুলিশের চাল ডাল পেয়ে তিন চারদিনের জন্য অন্তত দুবেলা দুমঠো খাবার হবে।

কুলাউড়া থানার (ওসি) বিনয় ভূষণ রায় জানান, লকডাউনে শ্রমজীবি নিম্ন আয়ের মানুষরা বিপাকে পড়েছেন। জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার পরামর্শে ও আমরা নিজেদের উদ্যোগে এবং সাধ্যমতো অর্ধশতাধিক শ্রমজীবি ও বেদে পল্লীতে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি।

Leave A Reply

Your email address will not be published.