২৪ ঘন্টাই খবর

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে মুন্সীবাড়ীর পক্ষ থেকে ১টি হাই ফ্লো অক্সিজেন থেরাপি ডিভাইস প্রদান।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে মুন্সীবাড়ীর পক্ষ থেকে ১টি হাই ফ্লো অক্সিজেন থেরাপি ডিভাইস প্রদা

 

তুষার আহাম্মেদ- মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে একটি হাই ফ্লো অক্সিজেন থেরাপি ডিভাইস ও নজেল ক্যানুলা প্রদান করা হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২ টার দিকে শহরের মধ্য-কোটগাঁও মুন্সীবাড়ি পরিবারের পক্ষ থেকে এ হাই ফ্লো নজেল অক্সিজেন মেশিন দেয়া হয় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদের কাছে। ওই পরিবারের পক্ষ থেকে দুএক দিনের মধ্যে আরো একটি এ ডিভাইস দেয়া হবে বলে মুন্সীবাড়ি পরিবারের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়। এসময় আরো উপস্থিত ছিলেন জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা সাখাওয়াত হোসেন, মুন্সীবাড়ি পরিবারের পক্ষে মঈন মাসুদ ও আমির হোসোন মুন্সী-(বৃক্ষ প্রেমি), মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাছির উদ্দিন উজ্জ্বল, জিটিভির জেলা প্রতিনিধি শহীদ ই হাসান তুহিন, সাংবাদিক ভবতোষ চৌধুরী নূপুর, মঈনুদ্দীন সুমন, শেখ মোঃ রতন, জুয়েল রানা প্রমুখ। উচ্চ অক্সিজেন সরবরাহের জন্য এ ডিভাইসটি প্রয়োজন হয়।

 

গত পরশু সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক শহীদ ই হাসান তুহিনের এ বিষয়ে একটি পোস্টের প্রেক্ষিতে মন্সী বাড়ির মইন মাসুদ ও আমির মুন্সী উদ্যোগ নেন। একটি হাই ফ্লো অক্সিজেন ডিভাইসের দাম পড়েছে সাড়ে তিন লাখ টাকা।

 

উল্লেখ্য দেশে চলছে কোরোনা বিস্তারের ভয়াবহ পরিস্থিতি। মুন্সীগঞ্জ জেলা এর বাইরে নয়। দিন দিন খারাপ থাকে খারাপের দিকে যাচ্ছে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে অক্সিজেনের উচ্চ প্রবাহের জন্য নজেল ক্যানুলা নেই। যা দিয়ে উচ্চ অক্সিজেন প্রয়োজন এমন ক্রিটিক্যাল করোনা রোগীদের রক্ষা করা অনেকটা সম্ভব। এখনে একটি কেন্দ্রীয় অক্সিজেন প্ল্যান্ট রয়েছে যা ৫ হাজার ৬০০ লিটার পর্যন্ত বহন করতে পারে, তবে হাসপাতাল কোনওভাবেই এটি গুরুতর রোগীদের অক্সিজেন সরবরাহ করতে পারে না। বাজারে হাই ফ্লো নজেল ক্যানুলার দাম । তবে হাই ফ্লো অক্সিজেন সরবরাহের জন্য একটি মেশিন লাগবে তার মূল্য বর্তমানে সাড়ে তিন-চার লাখ টাকা ।

Leave A Reply

Your email address will not be published.