২৪ ঘন্টাই খবর

মুন্সীগঞ্জে উপহারের ঘর নির্মান কাজের পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম ।

মুন্সীগঞ্জে উপহারের ঘর নির্মান কাজের পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম

 

তুষার আহাম্মেদ- মুন্সিগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মান কাজে অনিয়ম-দূর্নীতির অভিযোগের প্রেক্ষিতে সরজমিনে তদন্তে নেমেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক টিম। এর অংশ হিসাবে আজ শুক্রবার দুপুরে আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক মোঃ মাহবুব হোসেনের নেতৃত্বে মুন্সিগঞ্জ সদরের কালিরচর এলাকায় আশ্রয়ণ প্রকল্পে ঘর নির্মাণ কাজের পরিদর্শন করে একটি টিম। পরে এবিষয়ে প্রেসব্রিফিং করেন প্রকল্প পরিচালক মোঃ মাহবুব হোসেন।

 

এসময় তিনি বলেন বলেন, মুজিব বর্ষ উপলক্ষে ঘর নির্মান কাজে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স রয়েছে । এই করোনাকালিন সময়ে ১লাখ ১৮হাজার ৩শ ৮০টি ঘর নির্মান কম কথা নয়। সকল জেলা প্রশাসন উপজেলা প্রশাসনকে বলা হয়েছে আমরা মাঠে আছি তোমরাও মাঠে থাকো। যাতে কোন জায়গায় কোন ত্রুটি বিচ্যুতি না থাকে। কোথাও তা পাওয়া গেলে যেনো তা সংশোধন করা হয়। এটি প্রধানমন্ত্রীর প্রকল্প, স্বপ্নের প্রকল্প। একটি গরিব লোক যিনি ঘর পাচ্ছে তারতো স্বপ্নের শুরু মাত্র।তাই এই কাজে কোন অবহেলা করা হবে না, অবহেলা সহ্যও করা হবে না।

 

সাংবাদিকদের উদ্দ্যেশ্যে মোঃ মাহবুব হোসেন বলেন, আপনাদের তথ্য দেওয়ার জন্য ধন্যবাদ। কারণ আপনাদের থেকে প্রাপ্ত তথ্য আমি লিখি ও তদন্তে পাঠাই৷ তাই তথ্য দেওয়ার বেলায় যেনো সঠিক তথ্যটি দেওয়া হয়।

 

পরিদর্শন কালে আরো উপস্থিত আশ্রয়ণ প্রকল্পের-২এর উপ-পরিচালক মোঃ জাহেদুর রহমান, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজি নাহিদ রুসূল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপক কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার হামিদুর রহমান প্রমুখ।

 

প্রসঙ্গত, মুন্সিগঞ্জের কালিরচরে প্রধানমন্ত্রী উপহারের ২০০টি ঘর নির্মান কাজ চলছে। নির্মান কাজে অনিয়মের অভিযোগ উঠে সম্প্রতি। অনিয়মের অভিযোগে এরমধ্যেই মুন্সিগঞ্জের সদর উপজেলার সাবেক নির্বাহী অফিসার রুবাইয়েত হায়াত শিপলু, এসিল্যান্ড শেখ মেজবাহ উল সাবেরিনসহ কয়েকজন কর্মকর্তাকে ওএসডি করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.