২৪ ঘন্টাই খবর

করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের তৎপরতা অব্যাহত

বিধি-নিষেধ না মানায় নরসিংদীতে ৮দিনে অর্থদন্ড আদায় ৮লাখ ৭৯০টাকা

হলধর দাস,নরসিংদী থেকে :

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বিধি নিষেধ না মানায় দেশব্যাপী গ্রেফতার জরিমানা আদায়ের ধারাবাহিকতায় নরসিংদী জেলা প্রশাসনও মাঠ পর্যায়ে বিভিন্ন কার্যক্রম নিয়ে তৎপর রয়েছে। এরই অংশ হিসেবে নরসিংদীতে ভ্রাম্যমান আদালত জেলা বৃহস্পতিবার (৮জুলাই’২০২১) ১০টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৭৫টি মামলায় ৭৮হাজার ৮০০টাকা অর্থদন্ড আদায় করেছে।

লক ডাউন চলাকালে নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এর দিক নির্দেশনা মোতাবেক সরকার আরোপিত বিধি-নিষেধ বাস্তবায়নে নরসিংদী জেলা শহর ও উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে মনিটরিং কার্যক্রম ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বিগত ৮দিনে মোবাইল কোর্ট পরিচালনা করে ৪১৩টি মামলায় বিধি-নিষেধ অমান্যকারীদের কাছ থেকে মোট ৮লাখ ৬ হাজার ৭৯০টাকা অর্থদন্ড আদায় করেছে।

গত ৬ জুলাই জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান এর সভাপতিত্বে করোনা পরিস্থিতির উপর এক পর্যালোচনামূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোভিড-১৯ প্রতিরোধ ও ক্ষতিগ্রস্থদের মাঝে চলমান সরকারি ত্রাণ কার্য সুসমন্বয়ের জন্য নরসিংদী জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি)রেক্টর মোঃ মনজুর হোসেন।
সভায় অংশীদারগণের ফলপ্রসূ আলোচনার পরিপ্রেক্ষিতে করোনা মোকাবেলায় নরসিংদী জেলার চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে লকডাউনের পঞ্চম দিনে নরসিংদী জেলার করোনা (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও পরিস্থিতি পর্যবেক্ষণে নরসিংদী জেলা প্রশাসনকে সহযোগিতায় এসেছেন নবম আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি.জি।

তিনি বেলা ২ টায় নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান এর সাথে নরসিংদী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। এসময় তার সাথে ছিলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম ইবনুল হাসান ইভেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মেহেদী মোশেদ প্রমুখ।

এদিকে লকডাউন বাস্তবায়নে জেলার ৬টি উপজেলায় ৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনী একযোগে কাজ করে যাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.