২৪ ঘন্টাই খবর

গজারিয়ায় টেংগারচর ইউনিয়নে প্রবল বৃষ্টিতে পাকা রাস্তা ভেঙ্গে খন্দকে পরিণত।

গজারিয়ায় টেংগারচর ইউনিয়নে প্রবল বৃষ্টিতে পাকা রাস্তা ভেঙ্গে খন্দকে পরিণ

 

তুষার আহাম্মেদ- গজারিয়া উপজেলায় টেংগারচর ইউনিয়নে অতিবৃষ্টির প্রলয়ে একাধিক পাকা রাস্তা, ও ইট সোলিং রাস্তা ভেঙ্গে গিয়ে বিভিন্ন জায়গায় খন্দকের পরিণত হয়েছে। ভেঙ্গে যাওয়া রাস্তায় সিএনজি-অটোরিকশা সহ সকল প্রকার পরিবহন চলাচলে সীমাহীন ঝুঁকিপূ র্ণ ও দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।

সোমবার ৫ জুলাই টেংগারচর ইউনিয়নে ঘুরে দেখা যায় টেংগারচর আশ্রয়ন প্রকল্প হতে নুরুল ইসলামের জমি পর্যন্ত ইটের ভাঙ্গা রাস্তা, টেংগারচর ফকির বাড়ির মোড় হতে আরসিসি রাস্তায় ভাঙ্গা, বৈদ্যারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে পিন্টু চেয়ারম্যানের বাড়ি সংলগ্ন পাকা রাস্তায় ভেঙ্গে গিয়ে গুহা ও খন্দকে পরিণত হয়েছে। অপরদিকে মধ্য ভাটেরচর ব্রিজ হতে কামালের মুরগির ফার্ম পর্যন্ত ঢালাই রাস্তায় একাধিক জায়গায় ভাঙ্গা রয়েছে ।

স্থানীয় সিএনজিচালক মিশুক চালক এলাকাবাসীর অভিযোগ অতিবৃষ্টির কারণে এলাকার পাকা রাস্তা সহ ইট সোলিং রাস্তা ভেঙ্গে গিয়ে একাধিক জায়গায় বড় বড় গর্ত খন্দকে পরিণত হয়েছে ‌। সন্ধ্যার পর এ সকল স্থানে সিএনজি মিশুক ও মানুষ চলাচলে

রয়েছে ঝুঁকিপূর্ণ ও দুর্ঘটনার আশঙ্কা । এলাকার জনগণের দুর্ভোগ নিরসনে দ্রুত মেরামতের উদ্যোগ নেওয়ার দাবি জানান ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিষদ কর্তৃপক্ষের নিকট ।ভাটেরচর থেকে মিরেরগাঁও পাকা রাস্তায় শাহ আলম মিয়ার মুরগির ফার্ম সংলগ্ন একাধিক স্থানে ভেঙ্গে গিয়ে খন্দকে পরিণত হয়েছে।

মুরগির ফার্ম এর মালিক শাহ আলম জানান অতিবৃষ্টির কারণে বৃষ্টির সময় ব্রিজের উপর থেকে পানির স্রোত রাস্তার ঢালুতে নামার ফলে পাকা রাস্তা ভেঙ্গে যায়। পরিবহন গাড়ি ও মানুষের চলাচল সুবিধার্থে নিজ উদ্যোগে একাধিকবার মেরামত করা হয়েছে। টেংগারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম সালাউদ্দিন মাস্টার জানান অতি বৃষ্টির কবলে ইউনিয়নের একাধিক পাকা রাস্তা ইট সোলিং রাস্তা বিভিন্ন জায়গায় ভেঙ্গে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। ভেঙ্গে যাওয়া রাস্তার নাম ও ছবি সহ মেরামতের চাহিদা দিয়ে উপজেলা প্রকৌশলী এবং উপজেলা নির্বাহি মহোদয়ের নিকট অবগত করা হয়েছে। বাজেট অনুমোদন সাপেক্ষে দ্রুত সময়ে মেরামতের কাজ করা হবে।

 

Leave A Reply

Your email address will not be published.