২৪ ঘন্টাই খবর

বাংলাবাজার অভিযানে দুই পথচারীকে জরিমানা ও মাস্ক বিতরণ

ভোলা সদর প্রতিনিধি :
করোনা  ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে কঠোর তৎপরতা রয়েছে প্রশাসন।  বিনা কারণে রাস্তায় বের হলে গুনতে হচ্ছে জরিমানা।  লকডাউনের পঞ্চম দিনে স্বাস্থ্য বিধি অমান্য করে বিনা কারণে রাস্তায় বের হওয়ায় দুই পথচারীকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
আজ সোমবার (৫  জুলাই) সকালে ভোলার উপশহর  বাংলাবাজারে অভিযানের সময় মানুষকে অযথা ঘুরাঘুরি করতে দেখে  তাদেরকে ডেকে এনে  জিজ্ঞাসাবাদ করার পর দুইজন পথচারী প্রয়োজনীয় কোনো কারণ দেখতে পারেনি।  সেজন্য আমির হোসেন ও  ফরহাদ হোসেন নামের দুই ব্যক্তিকে ১০০০ ( এক হাজার) করে মোট দুইজনকে  ২০০০ (দুই হাজার) টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনা করেন, মো: রায়হানুল ইসলাম (এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ভোলা) এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম বলেন, সরকারি আদেশ মান্য করার জন্য মাইকিং এর ব্যবস্থা করা হয়েছে  এবং মসজিদের মাইক দিয়ে একাধিকবার  বলা হয়েছে। যারা স্বাস্থ্যবিধি মানবে না, অযথা ঘুরাঘুরি করবে অথবা যে সকল দোকানপাট বন্ধ রাখার কথা তারা যদি খোলা রাখে এবং মানুষের জমায়েত সৃষ্টি হয় সে ক্ষেত্রে আমরা সরকারি আদেশ অমান্য করার কারণে তাদেরকে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।  প্রয়োজনে আমরা আরও কঠোর হবো।
অভিযানে যেমন করেছে জরিমানা তেমনি মানুষের   মুখে মাস্ক পড়িয়ে দেন ম্যাজিস্ট্রেট নিজেই। যাদের মুখে  ময়লা জনিত মাস্ক  ছিল তাদের সকলে মাস্ক পড়ার সম্পর্কে  সচেতন  করা হয়। এবং সকলকে জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়। এছাড়া দুপুরের পর থেকে  বৃষ্টিবিঘ্নিত কারণে মানুষের যেমন জনসমাগম ছিল না । বলতে গেলে লকডাউন কার্যক্রমে আল্লাহর দেয়া বৃষ্টি যথেষ্ট।

Leave A Reply

Your email address will not be published.