২৪ ঘন্টাই খবর

নরসিংদীতে ব্রি. জে. একেএম সাজেদুল ইসলাম করোনা পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত মতবিনিময় সভা

নরসিংদী থেকে হলধর দাস :

লকডাউনের পঞ্চম দিনে নরসিংদী জেলার করোনা (কোভিড-১৯) পরিস্থিতি পর্যবেক্ষণ করতে সোমবার (৫ জুলাই) বেলা ২ টায় নরসিংদীতে এসেছেন নবম আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি.জি। তিনি নরসিংদী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। এসময় তার সাথে ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম ইবনুল হাসান ইভেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মেহেদী মোর্শেদ, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া প্রমুখ।

শহর প্রদক্ষিণকালে ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম বলেন, নরসিংদী ঘুরে যা বুঝলাম দেশের অন্যান্য স্থানের চাইতে নরসিংদীর পরিস্থিতি একটু ভাল। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এ অবস্থাটা ধরে রাখতে আপনারা সাধারণ মানুষের কাছে ম্যাসেজটা পৌছে দিন যেন লকডাউনের নিয়ম মেনে ঘরে থাকে এবং অতি প্রয়োজন হলে যেন কেউ মাস্ক ছাড়া বাহির না হয়। কঠোর লকডাউন বাস্তবায়নে যা যা করার আমরা তা করবো।

জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, বিধি নিষেধ যা আরোপ করা হয়েছে তা বাস্তবায়নের আমরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছি। বাংলাদেশ সেনাবাহিনী-বিজিপি নিয়ে আমরা মাঠে কঠোর অবস্থানে আছি। সকলের সহযোগিতায় আমরা নরসিংদীতে যাতে করোনা পরিস্থিতির অবনতি না ঘটে সে ভাবেই কাজ করবো।

এর আগে সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনা পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান সভাপতিত্ব করেন। সভায় সম্মানিত অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি.জি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মতিন ভূইয়া, সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম, পৌর মেয়র আলহাজ¦ আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মো: মাজহারুল পারভেজ প্রমুখ।

এদিকে লকডাউনের পঞ্চম দিনে জেলার ৬টি উপজেলায় ৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনী একযোগে কাজ করে যাচ্ছে। নরসিংদীতে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৩ জন সহ মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৪ হাজার ৬৭২ জনে এবং এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৩ জনের।

Leave A Reply

Your email address will not be published.