২৪ ঘন্টাই খবর

বানর ধরতে এসে বাধার মুখে গ্লোব

প্রতিনিধি, শ্রীপুর, গাজীপুর :
শ্রীপুরের বরমীতে বানর ধরতে এসে এলাকাবাসীর ক্ষোভের মুখে গ্লোব বায়োটেক। গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বাজারে সকাল সাড়ে ১০টার দিকে ঘটে  এ ঘটনা। স্থানীয় লোকজন জানান, বেলা সাড়ে ১০টার দিকে ৪/৫ জন লোক, গাড়ি নিয়ে এসে বরমী বাজারে বানর ধরতে শুরু করেন। ঘুমের ইনজেকশন দিয়ে, তারা এক ঘন্টার মধ্যে ২০/২২টি বানর ধরে ফেলেন।
স্থানীয় লোকজন বানর ধরতে দেখে ক্ষোভ প্রকাশ করে ও  প্রতিবাদ জানান। পরে  এলাকাবাসী ঐ ৪/৫ ব্যক্তিকে আটক করে শ্রীপুর থানায় খবর দেন। পরে পুলিশ এসে তাদের থানায় নিয়ে যায়।
পুলিশ জানান আটককৃতরা হলেন, ১) গ্লোব ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড এর মিডিয়া এসাইনমেন্ট কর্মকর্তা ও গ্লোবাল টেলিভিশনের স্টাফ রিপোর্টার আনিছুর রহমান, ২) স্টাফ রিপোর্টার রাশেদুল ইসলাম রাশেদ, ৩) ক্যামেরা পার্সন ও তাদের গাড়ি চাকল। তারা জানান করোনার টিকা নিয়ে গবেষণার জন্য বানর নিতে এসে ছিলেন তারা। গ্লোব ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের তৈরী করা করোনার ভ্যাকসিন বঙ্গভ্যাক্স মানব দেহে পুশ করার আগে প্রাণীর দেহে পুশ করে এর কার্যকারিতা যাচাইয়ের জন্য বানরগুলো ধরা হয়। এবং বানর ধরার জন্য তারা সরকারের সকল দপ্তরের অনুমতি নিয়েই এসেছেন।
এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন জানান, আমরা তাদের পরিচয় নিশ্চিত হয়েছি। তারা গ্লোব বায়োটেক প্রতিষ্ঠানের কর্মী। তাদের কাছে গবেষণার জন্য বানর ধরার বৈধ অনুমতি পত্র ছিল । তাই তাদের ছেড়ে দিয়েছি।

Leave A Reply

Your email address will not be published.