২৪ ঘন্টাই খবর

ক্রমশ বেড়েই চলছে সংক্রমণ; কঠোর অবস্থানে প্রশাসন

মো: মাসুুম বিল্লাহ্, বরগুনা:
সারাদেশে করোনা সংক্রমণ ক্রমশ বেড়েই চলছে। করোনার এই দুর্বিষহ পরিস্থিতিতে প্রশাসন বিভাগের সদস্যরা সারাদেশে কঠোর লকডাউনের ৩য় দিনে আরো কঠোর পদক্ষেপ নিয়ে মাঠে তৎপর রয়েছেন। দেশের দক্ষিণের জেলা বরগুনায় বিভিন্ন স্তরের প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ জনস্বার্থে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। লকডাউন অমান্যকারীদের দেয়া হচ্ছে মামলা, নেয়া হচ্ছে জরিমানা।
কঠোর লকডাউনের তৃতীয় দিনে বরগুনার বিভিন্ন পয়েন্টে প্রশাসন বিভাগ যথেষ্ট দক্ষতার সাথে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। প্রশাসন বিভাগের সদস্যরা বিভিন্ন এলাকায় গিয়ে ডেল্টা করোনা ভাইরাস সম্বন্ধে জনসচেতনতা মূলক প্রচারাভিযান পরিচালনা করেন। সবাইকে যথাযথ স্বাস্থবিধি মেনে চলার জন্য অনুরোধ জানান। শনিবার(৩ জুলাই) বরগুনা জেলার ৬ টি উপজেলায় ২৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসন।
লকডাউন বাস্তবায়নে গতকাল ৩য় দিনে ২ প্লাটুন বিজিবি, নৌবাহিনী, র‌্যাব, পুলিশ ও আনসার ব্যাটালিয়নের সদস্যদের নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ২৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা সার্বিক সহযোগিতা করেন। সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে।
লকডাউনের সরকারি বিভিন্ন নির্দেশনাবলী অমান্য করার অপরাধে ২৩ টি মোবাইল কোর্ট জেলায় সর্বমোট ২৫৩ টি মামলা এবং নগদ ৮৬,২৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনা ঠেকাতে লকডাউন কার্যকর করতে প্রশাসন বিভাগের সদস্যরা তৎপর থাকলেও বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন প্রশাসনের সাথে যেন লুকোচুরি খেলছে। প্রশাসন বিভাগের চোখ ফাঁকি দিয়ে এলাকার বিভিন্ন জায়গায় সমবেত হতে দেখা গেছে। এদের অনেককেই স্বাস্থবিধি অমান্য করে মাস্ক বিহীন চলাফেরা করতে দেখা গেছে।
কঠোর লকডাউনের প্রজ্ঞাপনপত্রে যন্ত্র চালিত যানবাহন চলাচল নিষিদ্ধ থাকলেও বিভিন্ন এলাকায় মাহেন্দ্রা, অটোরিকশায় যাত্রী পরিবহণ করতে দেখা গেছে। ডেল্টা করোনা ভাইরাস সম্বন্ধে স্বাস্থবিধি অমান্য করে জনসমাগম করার বিষয়ে মানুষের মাঝে প্রচারাভিযান করা এবং সরাকার নির্দেশিত লকডাউন কঠোরভাবে কার্যকর করতে বরগুনার প্রশাসনবিভাগ তৎপর থাকা সত্তেও মানুষের মাঝে উদাসীনতা দেখা গেছে।
জেলা প্রশাসক হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, লকডাউনে সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমরা জনস্বার্থে আরও কঠোর হবো। তিনি বরগুনাবাসীর প্রতি লকডাউনের নির্দেশাবলী মেনে ঘরে থাকা এবং লকডাউন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে মহামারী করোনার হাত থেকে রক্ষা পেতে নিজেদের সচেতন হওয়ার আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.