২৪ ঘন্টাই খবর

মৌলভীবাজারে নতুন করে ২১ জনের করোনা শনাক্ত, বেড়েছে আক্রান্তের হার

তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ
মৌলভীবাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন নতুন নতুন মানুষ। মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২১ জন। সর্বশেষ গত ২৪ ঘন্টায় মৌলভীবাজারে ৪৪টি নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪৭ দশমিক ৭ শতাংশ। গতকাল এই শনাক্তের হার ছিলো ২৯ শতাংশ, সেই তুলনায় আজকে শনাক্তের হার বেড়েছে। রোববার (৪ জুলাই) মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয় সূত্রে, এসব তথ্য পাওয়া যায়।
সিভিল সার্জন অফিস থেকে পাওয়া তথ্যমতে জেলায় এ পর্যন্ত মোট ৩১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট মারা গেছেন ৩৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৪ জন। মোট সুস্থ হয়েছেন ২৭১৮ জন। নতুন আক্রান্ত ২১ জনের মধ্যে রাজনগরের ৬ জন, বড়লেখার ১ জন, কমলগঞ্জের ২ জন, জুড়ীর ৩ জন এবং মৌলভীবাজার ২৫০-শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের ৯ জন। গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজার সদর উপজেলা, কুলাউড়া ও শ্রীমঙ্গলে আক্রান্তের সংখ্যা শুন্য।
করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সারা দেশে সাত দিনের কঠোর বিধি-নিষেধ (লকডাউন) শুরু হয়েছে। বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। এবারের বিধিনিষেধে সরকারের পক্ষ থেকে ‘কঠোর’ হওয়ার ইঙ্গিত মিলেছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলেই গ্রেপ্তার করার কথা বলেছে পুলিশ। বিধিনিষেধ মানতে বাধ্য করতে মাঠে থাকছে সেনাবাহিনীও।
গতকাল শনিবার (৩ জুলাই) লকডাউনে বিনা প্রয়োজনে বাসা থেকে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানা ও দোকানপাট খোলা রাখায় ১৮২ মামলায় ৯২ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেছে মৌলভীবাজার জেলা প্রশাসন। জেলার সকল উপজেলায় ২২ টি অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়। এসময় ৫১ জনকে সাময়িক আটক করা হয়। এর আগের দিন (লকডাউনের দ্বিতীয় দিন) শুক্রবারে (২ জুলাই) মৌলভীবাজার জেলার সকল উপজেলায় অভিযান চালিয়ে ১৭৭ ব্যক্তিকে ১ লাখ ৩০ হাজার ৬৯০ টাকা জরিমানা এবং ৯০ জনকে সাময়িকভাবে আটক করা হয়।
সারা বিশ্বের আপডেট: আজ রবিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৬ হাজার ৯৮০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮১৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৮৬ হাজার ৮৯৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪২ লাখ ১৫ হাজার ৫৯০ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৮৫ লাখ ৯৮ হাজার ৮৮৫ জন।
বাংলাদেশের আপডেট: গতকাল শনিবারের (৩ জুলাই) আপডেট অনুযায়ী, বাংলাদেশে গত ২৪ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন আরও ১৩৪ জন, যা মৃত্যুর দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড। একদিনে শনাক্ত হয়েছেন ৬ হাজার ২১৪ জন। শনাক্তের হার ২৭.৩৯ শতাংশ। মোট শনাক্ত ৯ লাখ ৩৬ হাজার ২৫৬ জন। মোট মারা গেলেন ১৪ হাজার ৯১২ জন।

Leave A Reply

Your email address will not be published.