২৪ ঘন্টাই খবর

গাজীপুরে মেয়র ও কাউন্সিলরের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ ; শতাধিক পরিবারের ভোগান্তি

আরিফ খান :

গাজীপুর সিটি কর্পোরেশন এর ৩৭নং ওয়ার্ড গাছা ও কুনিয়া তারগাছ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহা সড়কের পাশে সোনাপাড়া এলাকার নিস্কাশিত পানি প্রবাহের ড্রেনেজ লাইনের উপর ভবন নির্মাণ করে ড্রেনেজ লাইনে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় সোনাপাড়া এলাকার প্রায় শতাধিক পরিবার জলাবদ্ধতায় ভুগছে।

সূত্রে জানা গেছে, বিগত প্রায় ৪ বছর পূর্বে ভবনটি নির্মানের সময় স্থানীয় জনপ্রতিনিধি কাউন্সিলর সাইফুল ইসলাম দুলাল নিষেধাজ্ঞা প্রদান করে বলেছিলেন ড্রেনেজ ব্যবস্থাটি ঠিক রেখে তাদের ভবন নির্মাণ করার জন্য। তখন ভবনটির মালিক সাইদুর রহমান ও তার ছেলে ছামিউল কাউন্সিলরের নিষেধাজ্ঞা অমান্য করেই ভবনটি নির্মা করেন। ফলে ড্রেনেজ লাইনটি ছোট হয়ে প্রায় ৫ফিট হয়ে যায় এবং সামান্য বৃষ্টি হলেই সোনাপাড়া এলাকার প্রায় প্রতিটি ঘরেই পানিতে প্লাবিত হয়।

গত ২৬জুন গাজীপুরের মেয়র আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম সরেজমিনে বিষয়টি দেখেন এবং ভবনের মালিক পক্ষের লোকজনকে ড্রেনেজ ব্যবস্থা করে ড্রেনটি ২০ফিট করে দেয়ার জন্য নির্দেশ দিয়ে যান। এসময় মেয়রের সাথে উপস্থিত ছিলেন ৩৭নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম দুলাল, ৫১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আমজাদ হোসেন, শাহ-আলম মাষ্টারসহ স্থানীয় গন্য-মান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.