২৪ ঘন্টাই খবর

মুন্সীগঞ্জে শত বছরের জলাশয় রক্ষায় মানববন্ধন ।

মুন্সীগঞ্জে শত বছরের জলাশয় রক্ষায় মানববন্ধন

 

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় শত বছরের জলাশয় রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। ২৬শে জুন শনিবার বিকাল ৫ টার সময় টেঙ্গারচর ইউনিয়নে টেঙ্গারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয় সংলগ্ন সড়কের পাশে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এছাড়াও মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।

 

তথ্য সুত্রে জানা যায়, গজারিয়া উপজেলার টেঙ্গারচর আশ্রায়ন প্রকল্প পাশে একটি সরকারী পুকুর রয়েছে। পুকুরের দক্ষিণ পাশে একটি মসজিদ, উত্তর পাশে আরাে একটি মসজিদ, অত্র এলাকার লােকজন, তিনটি মহল্লা ও দুইটি মাদ্রাসার লােকজন এবং আশ্রয়ন প্রকল্পের লােকজন অত্র পুকুরের পানিতে গােসল ছাড়াও পুকুরের পানি শুকনাে মৌসুমে কৃষি কাজেও ব্যবহার করে। এই পুকুরটি ভরাট করলে অত্র এলাকার জলাবদ্ধতা সৃষ্টি হবে। শত বছরের এই পুকুর টি গজারিয়া উপজেলা প্রশাসন বালু ভরাট করে সরকারি কাজে ব্যবহার করার উদ্যোগ নিয়েছে।

 

মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসনের এমন উদ্যোগ ন্যাক্কার জনক। সিদ্ধান্ত পরিবর্তন করে জলাশয় রক্ষার দাবী জানান।

 

এ সময় মানববন্ধন ও বিক্ষোভে এলাকার নানা শ্রেণীর প্রায় এক হাজার নারী অংশ গ্রহন করে।এছাড়াও উপস্থিত ছিলেন এখলাছুর রহমান, টেঙ্গারচর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আনিছুর রহমান সরকার, ইউপি সাবেক সদস্য মহিউদ্দিন মিয়াজি, ডাঃ মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের নেতা আঃ দাইয়ান সরকার প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.