২৪ ঘন্টাই খবর

বাল্যবিবাহ পড়ানোর অভিযোগ কাউনিয়ায় এক কাজীর বিরুদ্ধে

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি :
রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়নের নিকাহ্ রেজিষ্ট্রার আজহারুল ইসলাম বাবুলের বিরুদ্ধে বাল্যবিবাহ সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেছেন উপজেলার সাতজন নিকাহ্ রেজিষ্ট্রার।
অভিযোগে জানাগেছে, উপজেলার ২নং হারাগাছ ইউনিয়নের নিকাহ্ রেজিষ্ট্রার মো: আজিহারুল ইসলাম বাবুল দীর্ঘদিন ধরে বাল্য বিবাহ সহ নিজ এলাকা ব্যতীত অন্যের অধিক্ষেত্রে অন্যায় ভাবে নিজে, তার পুত্র এবং ভাগিনাসহ সরকারী বিধি বিধানের তোয়াক্কা  না করে অনিয়মভাবে রেজিষ্ট্রারের কার্যক্রম অবাধে চালিয়ে আসছে।
বিষয়টি নিয়ে উপজেলায় কর্মরত নিকাহ্ রেজিষ্ট্রারগন তাকে বুঝানোর পরও তিনি কাউকে পরোয়া না করে নিজের ইচ্ছে মতো তার অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বাধ্য হয়ে উপজেলার সকল রেজিষ্ট্রারগন একত্রে হয়ে আজহারুল ইসলাম বাবুলের বিরুদ্ধে কাউনিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা, রংপুর জেলা রেজিষ্ট্রার, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ, হারাগাছ থানার অফিসার ইনচার্জ এবং হারাগাছ পৌর মেয়রের দপ্তরে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এব্যাপারে হারাগাছ নিকাহ্ রেজিষ্ট্রার আজহারুল ইসলাম বাবুলের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার বিরুদ্ধে অভিযোগকারীদের নিজ এলাকায় তেমন পরিচিতি না থাকায় তাকে সম্মান করে ডাকেন তাই হয়তো ২/১ বিবাহ রেজিষ্ট্রার করেছি। এতে অন্যায়ের কিছু নাই।
এব্যাপারে হারাগাছ পৌর সভার মেয়র এরশাদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি। অভিযুক্ত রেজিষ্ট্রারকে চিঠি দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.