২৪ ঘন্টাই খবর

মহামারী করোনায় ভ্রাম্যমান বাজারগুলোতে আশাব্যঞ্জক বিক্রি ; ক্রেতা ও বিক্রেতাদের সন্তুষ্টি

পার্থ প্রতিম ভদ্র, ফরিদপুর :
মহামারী করোনা উপলক্ষে শহরের পৌরসভা তে বিভিন্ন ওয়ার্ডে  ভ্যানের মাধ্যমে ভ্রাম্যমান বজার এর ব্যবস্থা করা হয়েছে‌‌। একই সাথে শহরের মহিম স্কুলের মাঠ এবং রাজেন্দ্র কলেজের মাঠে অস্থায়ী বাজার এর ব্যবস্থা করেছেন জেলা প্রশাসন।
খোঁজ নিয়ে দেখা গেছে সরকারি রাজেন্দ্র কলেজের মাঠে বেচাকেনা মোটামুটি হলেও  মহিম স্কুলের মাঠে যথেষ্ট ভাল বেচাকেনা হচ্ছে। এখানে সকাল ৭ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত প্রতিনিয়ত বেচাকেনা হচ্ছে বলে দোকানিরা জানান। দেখা গেছে  সরকারি রাজেন্দ্র কলেজের মাঠে যে পরিমান দোকান আছে তার থেকে অনেক বেশি দোকান রয়েছে মহিম স্কুলের মাঠে । বিশেষ করে শহরের গোয়ালচামট, সিংপাড়া, ওয়ারলেস পাড়া , দক্ষিণ পল্লী শ্রী অঙ্গন বাগানবাড়ি সহ বিভিন্ন এলাকার বাসিন্দা এখানেই অনেকটা নির্ভরশীল। এখানে তরিতরকারি পাশাপাশি মাছের ব্যবস্থা আছে।
অন্যদিকে সরকারি রাজেন্দ্র কলেজের মাঠের যে ভ্রাম্যমান বাজার রয়েছে তাতে শহরের বেশ কিছু এলাকার লোকজন নিয়মিত বাজার করছেন। এখানেও সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ক্রেতারা দোকানে আসছেন এবং তাদের প্রয়োজনীয় দ্রব্যটি কিনছেন।
এ ব্যাপারে ক্রেতা ও বিক্রেতাদের বক্তব্য হচ্ছে দুটো স্থানে আরো বেশি পরিমাণ মালামাল বিক্রি করা এবং আরো বেশি আইটেম থাকলে  ভালো হতো।পাশাপাশি এদুটো অস্থায়ী বাজারেই   মাংসের ব্যবস্থা করলে অনেকটা ভালো হতো।

Leave A Reply

Your email address will not be published.