২৪ ঘন্টাই খবর

বাগেরহাটে রেডক্রিসেন্টের মাসব্যাপী খাবার বিতরনের শুভ উদ্ভোধন

সোহেল রানা বাবু, বাগেরহাট প্রতিনিধিঃ

চলমান করোনা পরিস্হিতিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট বাগেরহাট ইউনিট বাগেরহাট সদর হাসপাতালে রোগীদের সঙ্গে থাকা স্বজনদের মধ্যে দৈনিক ৩০০ জনের জন্য বিনামূল্যে মাসব্যাপী সুষম খাবার বিতরনের উদ্যোগ গ্রহন করেছে। ২২/০৬/২০২১ মঙ্গলবার এই কর্মসূচীর শুভ উদ্ধোধন করেন বাগেরহাটের সিভিল সার্জন ডাঃ কে এম হুমায়ূন কবীর।

বাগেরহাট ইউনিটের সাধারন সম্পাদক জানান করোনা সংক্রমনের উর্ধ্বগতি নিয়ন্ত্রন এবং বিশেষ করে রোগীর সঙ্গে থাকা স্বজনের খাবার সংগ্রহের বিড়ম্বনা থেকে মুক্তি পাওয়ার লক্ষ্য নিয়ে এই কার্যক্রম শুরু করেছি। এ ব্যাপারে বাগেরহাট জেলা প্রশাসক জানান এই উদ্যোগের ফলে বাগেরহাট জেলায় করোনা সংক্রমনের উর্ধ্বগতির হার কিছুটা হলেও কমবে বলে আশা করা যায়। বাগেরহাটের সিভিল সার্জন জানান এই উদ্যোগের ফলে বাইরে থেকে হাসপাতালে লোক সমাগম কম হবে,এতে সংক্রমন অনেকাংশে কমবে।

বাগেরহাট ইউনিটের সাধারন সম্পাদক আরও জানান প্রাথমিক অবস্হায় কোভিড রোগী এবং সাধারন রোগীদের সঙ্গে থাকা রোগীদের রাত্রের খাবার দৈনিক মেনু পরিবর্তন করে দেওয়া হবে এরপর আরও বেশী লোকের মধ্যে খাবার দেওয়ার উদ্যোগ নেওয়া হবে। হাসপাতালের একজন সেবিকা বলেন আসলে এটা একটি ভালো উদ্যোগ, যেহেতু হাসপাতাল কর্তৃপক্ষ শুধু রোগীর খাবার দেয় সেক্ষেত্রে রোগীর সঙ্গে থাকা স্বজনদের বাইরে থেকে খাবার আনার যে বিড়ম্বনা তা লাঘব হবে। হাসপাতালে ভর্তি রোগীর স্বজনেরা জানান আমরা এই খাবার পেয়ে খুবই খুশী।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বাগেরহাট ইউনিট কোভিড-১৯ এর প্রথম দিক থেকে বিনামূল্যে মাস্ক বিতরন,হ্যান্ড স্যানিটাইজার বিতরন, এই কোভিডের মধ্যে সংঘটিত ঝড়,জলোচ্ছাস এর তান্ডবে লন্ডভন্ড হয়ে যাওয়া উপকূলে মানুষের সেবা করে যাচ্ছে। চলমান কোভিড পরিস্হিতিতে জেলা স্বাস্হ্য বিভাগের কোভিড টিকাদান কর্মসূচিতে স্বাস্হ্য বিভাগের সঙ্গে অংশগ্রহন করে ব্যাপক সুনাম অর্জন করেছে।

Leave A Reply

Your email address will not be published.