২৪ ঘন্টাই খবর

ঠাকুরগাঁওয়ে আবারও লকডাউন ঘোষণা

মাহামুদ আহসান হাবিব, ঠাকুরগাঁও :

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ঠাকুরগাঁওয়ে ২৪ জুন বৃহস্পতিবার থেকে ৭ দিন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে করোনা পতিরোধ সংক্রান্ত জেলা কমিটি। গতকাল বুধবার দুপুরে  ঠাকুরগাঁওয়ের নব নিযুক্ত জেলা প্রশাসক মো: মাহাবুবুর রহমান জেলা প্রশাসনের আয়োজনে তার প্রথম সভায় এ আদেশ দেন।

সভায় তিনি জানান, করোনাভাইরাস প্রতিরোধে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধসংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্তে আগামী ৭ দিনের জন্য ঠাকুরগাঁও জেলাকে লকডাউন ঘোষণা করা হলো। জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। আগামী ৭ দিন পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক–মহাসড়কে অন্য জেলা থেকে ঠাকুরগাঁও জেলায় কেউ প্রবেশ করতে কিংবা অন্য জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে এক উপজেলা থেকে অন্য উপজেলায় আসা-যাওয়াও করা যাবে না।

তিনি আরো জানান, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ,গণমাধ্যমকর্মী এর আওতার বাইরে থাকবে। জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আগামী ৭ দিন এ আদেশ বলবৎ থাকবে এবং আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত কয়েকদিনে ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্তের সংখ্যা এবং মৃতের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় লকডাউনের এ সিদ্ধান্ত নেয় করোনা পতিরোধ সংক্রান্ত জেলা কমিটি।

Leave A Reply

Your email address will not be published.