২৪ ঘন্টাই খবর

শ্রীনগরে ভাগ্যকুলে সামান্য বৃষ্টিতেই কেন্দ্রীয় মসজিদে হাঁটু পানি জলাবদ্ধতায় ভোগান্তি।

শ্রীনগরে ভাগ্যকুলে সামান্য বৃষ্টিতেই কেন্দ্রীয় মসজিদে হাঁটু পানি জলাবদ্ধতায় ভোগান্ত

 

 

তারিকুল ইসলাম,স্টাফ রিপোর্টারঃ

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়ন এর ৮নং ওয়ার্ডে ভাগ্যকুল মান্দ্রা কেন্দ্রীয় জামে মসজিদ ও মান্দ্রা মারকাযুল উলুম মাদরাসা সহ আশেপাশের এলাকা সহ সামান্য বৃষ্টি হলেই হাঁটুপানি জলাবদ্ধতা।

 

এতে ভোগান্তিতে পড়েছে মসজিদের মুসল্লি ও মাদরাসার ছাএ-ছাএী সহ এলাকাবাসী।

জলাবদ্ধতার জন্য তারা স্থানীয় জনপ্রতিনিধিদের উদাসীনতা কেই দায়ী করছেন।

 

স্থানীয়রা বলেন এই সমস্যা নিরসনে কোনো পরিকল্পনা চোখে পড়েনি, রাস্তাঘাট উঁচু করার কারনেই তলিয়ে যাওয়ায় নিস্কাশনের ব্যাবস্থা না থাকায়, নর্দমার ময়লাসহ বিভিন্ন আবর্জনা পানিতে মিশে জলাবদ্ধতা সৃষ্টি হয়।

 

এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে এলাকাবাসীর। ভাগ্যকুল মান্দ্রা কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লিরা জানান।প্রয়োজনীয় পানি নিস্কাশনের বিকল্প ব্যবস্থা না থাকার কারনেই। আমাদের মসজিদের মাঠ সহ পুরো এলাকায় জলাবদ্ধতা পড়তে হয়েছে।

 

ফলে এতে ভোগান্তিতে পড়ে মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিদের পড়তে হচ্ছে বিপাকে। এছাড়া মান্দ্রা মসজিদের অধীনে থাকা মান্দ্রা মারকাযুল উলুম মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীদের পানি বন্দি অবস্থায় লেখাপড়া করতে হচ্ছে। এতে করে মাদরাসা শিক্ষার্থীরা পড়তে পাড়ে পানিবাহিত রোগে।

গত কাল বৃষ্টিতেই মান্দ্রা ও আশেপাশের এলাকায় দেখা যায় কোমর সমান পানি। ময়লাযুক্ত এ পানি পাড় হয়ে মসজিদে যাওয়া আসার কারণে নানা সমস্যা দেখা দেয়।

 

এ বিষয়ে ৮নংওয়ার্ড ইউপি সদস্য নাজিম সর্দার -এর কাছে জানতে চাইলে তিনি বলেন, সরকারী ভাবে বরাদ্দ আসলে প্রযোজনী ব্যবস্থা নিবো।

Leave A Reply

Your email address will not be published.