২৪ ঘন্টাই খবর

সবুজ বনায়ন কর্মসূচি উদ্বোধন করলেন পৌর মেয়র অমিতাভ বোস

ফরিদপুর থেকে :
ফরিদপুর শহরকে সবুজের সৌন্দর্য করার লক্ষ্য নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পৌর মেয়র অমিতাভ বোস। তিনি আজ সকালে রেড ক্রিসেন্ট মার্কেটের সামনে আইল্যান্ডে একটা ফুলের গাছ লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন। এক সংক্ষিপ্ত বক্তব্যে, পৌর মেয়র বলেন ফরিদপুর শহর কে সুন্দর করে তুলতে হবে। এজন্য বৃক্ষরোপণ অত্যন্ত জরুরী । একদিকে নগরায়নের ফলে শহরের সৌন্দর্য দিনের পর দিন নষ্ট হচ্ছে। অন্যদিকে শহরে পর্যাপ্ত গাছ না থাকায় শহরের সৌন্দর্য অনেকাংশে নষ্ট হচ্ছে।
 শহরে গাছ থাকলে শহরের সৌন্দর্য বাড়ে। একই সাথে শহরের বিভিন্ন ধরনের গাছ থাকলে তাতে প্রচুর অক্সিজেন পাওয়া যায়। এছাড়া সারা বছর বিভিন্ন রকম ফল ও ফুল পাওয়া যায়। এজন্য এই কর্মসূচির আয়োজন। এদিকে পৌর মেয়র  এর নেতৃত্বে করোনাকালীন সময়ে  যাতে নগরবাসী তাদের প্রয়োজনীয় শাক সবজি কিনতে পারে এজন্য ২৭ টী ওয়ার্ডে ভ্রাম্যমান ভ্যানের মাধ্যমে ভ্রাম্যমান শাক সবজি বিক্রি কর্মসূচি আগামীকাল থেকে শুরু হচ্ছে। নগরবাসী যাতে  ন্যায্য মূল্যের শাক সবজি কিনতে পারে । সে উদ্দেশ্যেই এর আয়োজন করা হচ্ছে।
বৃক্ষরোপণ  অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাফর খান। ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আওয়াল হোসেন তনু, ফরিদপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী শামসুল আলম, উপ-সহকারী প্রকৌশলী সৈয়দ মোঃ আশরাফ, উপসহকারী সহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী যান্ত্রিক রফিকুল ইসলাম উপ-সহকারী প্রকৌশলী সিভিল শিমুল দাস। জেলা শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন প্রমূখ।
উল্লেখ করা যেতে পারে সারা বছর ব্যাপী পৌরসভার এ ধরনের কার্যক্রম চলবে  বলে মেয়র অমিতাভ বোস এ প্রতিবেদককে জানান।

Leave A Reply

Your email address will not be published.