২৪ ঘন্টাই খবর

কলোম্বিয়া থেকে ইস্পাতের কাঁচামালের কন্টেইনারে দেশে আসলো অজগর

গাজীপুর সংবাদদাতা :

গাজীপুরের টঙ্গীতে আনোয়ার ইস্পাত কারখানায় কলম্বিয়া থেকে আনা কাঁচামালের কন্টেইনারে করে চলে এসেছে একটি অজগর সাপ। আনোয়ার ইস্পাত কারখানায় শিপমেন্ট হওয়ার প্রায় ৪ মাস পর গত ১৯শে জুন শনিবার কাঁচামাল আনলোড করতে গিয়ে অজগর সাপটির বের হয়ে আসে।

এরপর বিষয়টি চারপাশে ক্রমাগত ছড়িয়ে পড়লে ২০শে জুন রোববার দুপুরে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কর্মকর্তারা সাপটি উদ্ধার করে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে। এ বিষয়ে আনোয়ার ইস্পাতের প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমানের বরাত দিয়ে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম মল্লিক সাংবাদিকদের জানান, কারখানায় কলম্বিয়া থেকে কন্টেইনারের মাধ্যমে ইস্পাতের কাঁচামাল আসতে সময় লাগে অন্তত ৪ মাস। গত শনিবার দেশে আসার ৪মাস পর ওই কন্টেইনার আনলোড করতে গেলে লম্বায় ৬ ফুটের অজগরটির সকলের নজরে আসে। আনুমানিক ৭ মাস বয়সি অজগরটির ওজন হবে প্রায় ৪ কেজি। সাপটি তিন থেকে চার মাস না খেয়ে থাকায় বেশ দুর্বল হয়ে পড়েছে। এছাড়া এর গায়ে একটি আঘাতের চিহ্ন রয়েছে। রোববার উদ্ধারের পর সাপটির সঠিক দেখভালের জন্য গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে পাঠানো হয়।

এবিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান জানান, অজগর সাপটি অসুস্থ থাকায় পার্কে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সাপটির সুস্থতায় প্রয়োজনীয় চিকিৎসা ব্যাবস্থা গ্রহন করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.