২৪ ঘন্টাই খবর

পরিবেশ রক্ষার্থে চারা গাছ রোপন করেন কুলিয়ারচর থানার ওসি সুলতান মাহামুদ।

পরিবেশ রক্ষার্থে চারা গাছ রোপন করেন কুলিয়ারচর থানার ওসি সুলতান মাহামুদ

মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

 

“রক্ষা করি পরিবেশ,গড়ি সোনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে পরিবেশের ভারসাম্যকে রক্ষা করতে, সম্পদের ভোগ ও উপভোগ যাতে পৃথিবীর প্রাণশক্তিকে ক্ষতিগ্রস্ত না করে এবং প্রকৃতিকে বিরূপ করে না তোলে সে জন্য দেশবাসীকে সচেতন করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশক্রমে ১৭ জুন বৃহস্পতিবার কিশোরগঞ্জের কুলিয়ারচর থানা প্রাঙ্গণে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম সুলতান মাহামুদ । এ সময় থানার অফিসার ও পুলিশ সদস্যবৃন্দ তার সাথে ছিলেন।

 

ওসি এ.কে.এম সুলতান মাহামুদ কুলিয়ারচর থানায় যোগদান করার পর থেকে চুরি, ডাকাতি, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহসহ সব ধরণের অপরাধমূলক কর্মকাণ্ডকে প্রতিহত করতে ও অপরাধীদেরকে ধরতে ব্যাপক ভূমিকা পালন করে আছেন। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য পৌরসভাসহ উপজেলার সকল ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে বিট পুলিশিং সভার মাধ্যমে সাধারণ মানুষকে উৎসাহিত করে অত্র উপজেলার সকল মানুষকে বুঝিয়ে দিয়েছেন পুলিশ আতংক নয় জনগণের বন্ধু।

 

এছাড়া মহামারী কোভিড-১৯ করোনা পরিস্থিতিতে দেশের মানুষ লকডাউনে আটকে পড়ায় সাধারণ মানুষ কর্মহীন হয়ে ঘরবন্দী অবস্থায় জীবন যাপন করছে। এমন অবস্থায় কুলিয়ারচরের অনেক অসহায় দরিদ্র কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে সাধ্যানুযায়ী নিজস্ব অর্থায়নে খাদ্যসমগ্রী দিয়ে নজিরবিহীন ভূমিকা রেখেছেন ওসি এ.কে.এম সুলতান মাহামুদ।

 

কুলিয়ারচর থানায় জিডি কিংবা মামলা করতে কোন টাকা লাগবেনা এমন ঘোষণা দিয়ে তা বাস্তবায়ন করে দৃষ্টান্ত স্থাপনও করেছেন তিনি। এছাড়া চলার পথে শিশুদের মাঝে চকলেট বিতরণ করে “চকলেট স্যার” হিসেবেও পরিচিতি পেয়েছেন তিনি। এক কথায় শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সবাই তাকে চিনেন। কেননা তিনি এ থানায় যোগদানের পর থেকে সকল শ্রেণি পেশার মানুষের সাথে মিলে মিশে কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে অধিকাংশ মানুষের মনও জয় নিয়েছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.