২৪ ঘন্টাই খবর

গাজীপুরের নাওজোড় এলাকায় অবৈধ গ্যাসে সয়লাব ; পর্ব-২

হাসান, গাজীপুর:
গাজীপুর জেলার বাসন থানাধীন নাওজোড় এলাকায় উত্তর পূর্বপাড়া নুরু নেতার নেত্রীত্বে অবৈধ গ্যাসের একাধিক সংযোগ রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ যেন দেখার কেউ নেই? নাওজোড় নুরু নেতার  বাড়িতে অনুমোদনবিহীন  চুলা এবং ওই এলাকার আশপাশ জুড়ে অবৈধ অসংখ্য গ্যাস সংযোগ দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসতেছেন নুরু মিয়া ওরুফে নুরু নেতা। যার কারণে বাংলাদেশ সরকারের কোটি কোটি টাকার গ্যাস অপব্যবহার হচ্ছে। ধ্বংস হচ্ছে সরকারের রাজস্ব।
তিতাস গ্যাসের অনুমতি ব্যতীত অনুমোদনবিহীন বাড়তি চুলা তিনি কীভাবে ব্যবহার করেন? এ বিষয়ে জানতে চাইলে তারা সাংবাদিকদের প্রশ্ন করেন আপনারা কেন এখানে এসেছেন? আপনাদের কে পাঠিয়েছে? আপনারা কি তিতাসের লোক? তিতাসের কর্মকর্তা আমাদের এ বিষয়ে জানেন। এদিকে নাওজোড় উত্তর পূর্বপাড়া নুরু নেতার বাড়িতে  কিভাবে তিতাসের অনুমোদন ব্যতীত অবৈধ গ্যাস সংযোগ চলছে এ বিষয়ে তিতাস কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তিতাস কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ভাই আমাদের মোবাইল কোর্ট প্রতিদিন হচ্ছে আপনি আমাদের তথ্য দিন আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব। কিন্তু নুরু নেতা বলেন, ‘তিতাসের লোক আসলে আমি ওদের টাকা দিয়ে লাইন চালাইতেছি। আপনাদের মতো দুই চারজন সাংবাদিক আমাদের ও আছে’।
এদিকে গাজীপুর নাওজোড় এলাকায় এ ধরনের অবৈধ গ্যাস সংযোগ কি ভাবে চলছে এ বিষয়ে গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন তিনি এ বিষয়ে অবগত ছিলেননা। এ ধরনের অবৈধ ভাবে পরিচালিত সকল গ্যাস সংযোগ তিনি বিচ্ছিন্ন করবেন বলে সাংবাদিকদের আশ্বাস দেন, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা। এদিকে তিতাস কর্মকর্তাদের সঙ্গে মুঠোফোন কথা বললে তারা বলেন, এ ধরনের অসৎ কর্মকাণ্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যাবস্থা গ্রহণ করা হবে। গাজীপুর জেলার কোনাবাড়ি পুলিশ ফাঁড়ির পাশে শাহজাহান এর বাসাসহ একাধিক বাসায় অবৈধ ভাবে পরিচালিত হচ্ছে গ্যাস। মৌচাক পুলিশ ফাঁড়ির পাশে একাধিক বাসায় অবৈধ ভাবে চলছে গ্যাস। ভান্নারা অকিল নাজমা শাহজাহানের বাসা সহ একাধিক বাসায় অবৈধ ভাবে চলছে গ্যাস। জড়িত রয়েছেন তিতাস গ্যাসের একদল অসৎ কর্মকর্তা।
কোনাবাড়ি মৌচাক এলাকায় কি ভাবে চলছে অবৈধ গ্যাস সংযোগ এ বিষয়ে কালিয়াকৈর পল্লি বিদ্যুৎ এর তিতাস কর্মকর্তা আল মামুন সাহেবের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, এ ধরনের অসৎ কর্মকাণ্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে, এবং অবৈধ সংযোগ উচ্ছেদ অভিযান অব্যহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.