২৪ ঘন্টাই খবর

মুন্সীগঞ্জে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ:-বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মুন্সীগঞ্জে পালিত হলো বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আজ সোমবার (১৪ জুন)সকাল ১১ টার দিকে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পার্টির মুন্সীগঞ্জ জেলা কমিটির উদ্যোগে ভাষা শহীদ থেকে মুক্তিযুদ্ধের শহীদ, গত ৫০ বছরে দেশের গণতান্ত্রিক সংগ্রামে যারা শহীদ হয়েছেন এবং এই সময়কালে করোনা মহামারীতে যারা মৃত্যুবরণ করেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে শহরের পুরাতন কাচরীস্থ মুন্সীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও শপথ গ্রহণ করা হয়। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মুন্সীগঞ্জ জেলা সম্পাদক শেখ মোঃ শিমুল এর নেতৃত্বে এসময় জেলা বিপ্লবী ছাত্র সংহতির আহ্বায়ক হাবিবুর রহমান, সদস্য সচিব অনিক মিয়া, পার্টির কর্মী মোঃ রিয়াজ সহ  ছাত্র সংগঠনের বিভিন্ন নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

পরে শহীদ মিনার প্রাঙ্গণে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মুন্সীগঞ্জ জেলা সম্পাদক শেখ মোঃ শিমুল এর সভাপতিত্বে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ২০০৪ সালে ওয়ার্কার্স পার্টির তৎকালীন নেতৃত্বে চরম আদর্শহীন-নীতিহীন লেজুড়বৃত্তির সুবিধাবাদী রাজনীতিকে প্রত্যাখান করে পার্টির বর্তমান সাধারণ সম্পাদক সাইফুল হক এর নেতৃত্বে পার্টির নেতাকর্মীদের এক বড় অংশ আলাদা রাজনৈতিক অবস্থান গ্রহণ করেন এবং পার্টির বিপ্লবী সত্ত্বা ও রাজনীতিকে রক্ষা করতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি গঠন করেন। ২০০৮ সালে পার্টি নির্বাচন কমিশন কর্তৃক বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি নামে নিবন্ধন লাভ করে। পার্টির নির্বাচনী প্রতীক কোদাল।

Leave A Reply

Your email address will not be published.