২৪ ঘন্টাই খবর

বারের জমিতে অবৈধভাবে মার্কেট নির্মাণ ও আইনজীবীদের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানব বন্ধন

রাজবাড়ী প্রতিনিধি :
রাজবাড়ী জেলা বার এসােসিয়েশনের স্বত্ব দখলীয় জমিতে জেলা ও দায়রা জজ কর্তৃক অবৈধভাবে মার্কেট নির্মাণ এবং আইনজীবীদের উপর হামলার ঘটনায় অভিযুক্ত কর্মচারীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে আইনজীবীরা।
৮জুন মঙ্গলবার সকাল ১১টায় জেলা বার এসোসিয়েশন ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ   সমাবেশ  অনুষ্ঠিত হয়। মানব বন্ধন কর্মসূচি চলাকালীন সময়ে বক্তব্য রাখেন, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট স্বপন সোম,সাবেক সাধারণ সম্পাদক এড. কে এ বারী, বীর মুক্তিযোদ্ধা এড. মওর আলী, এড.এটিম মোস্তফা মিঠু, মাহাবুব রহমান, এড. এম এ গফুর, যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট জহুরুল হক, এড. বিপ্লব কুমার রায়, এড. বিজন কুমার বোস প্রমুখ।
বক্তৃতারা বলেন অবৈধভাবে রাজবাড়ী বারের জমিতে জেলা ও দায়রা জজ মার্কেট নির্মাণ করছেন। যে কারণে তারা মামলা করেছেন। কিন্তু সে মামলা গ্রহণ বা রিজেক্ট কোনোটিই করা হয়নি। যে কারনে আইনজীবীরা রাজবাড়ীর যুগ্ম জেলা জজ আদালত বর্জন করে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে ছিল। তাদের শান্তিপুর্ণ সমাবেশে আইনজীবীদের উপরে আদালত কর্মচারীরা হামলা করেন। এতে ৪ আইনজীবী আহত হয়েছিল। মানব বন্ধন থেকে দায়রা জজ কর্তৃক অবৈধভাবে মার্কেট নির্মাণ ও হামলার সাথে জড়িত আদালত কর্মচারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন আইনজীবীরা।
উল্লেখ্য (২৯ মার্চ) দুপুরে  জেলা জজ আদালতের মার্কেট নির্মাণকে কেন্দ্র করে আইনজীবীদের সঙ্গে আদালত কমচারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৪ আইনজীবী আহত হয়। এর আগে আইনজীবিরা শান্তিপূর্ণ ভাবে বার এসোসিয়েশন ভবনের সামনে মানববন্ধন ও  সমাবেশ করে। পরে মার্কেট এর কাজ বন্ধ করার দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে জজকোট চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় ঘুরে নির্মানাধীন মার্কেট এর সামনে গিয়ে শেষ হয়। পরে মার্কেট নির্মাণ কাজে নিয়োজিত শ্রমীকদের কাজ বন্ধ করতে বলেন আইনজীবিরা। এসময় জজ কোটের কিছু কর্মচারীদের সাথে কথা কাটাকাটির এক পর্যায় সংঘর্ষ বাদে। পরে এহামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছিল আইনজীবীরা।

Leave A Reply

Your email address will not be published.