২৪ ঘন্টাই খবর

মাদারীপুরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ইসলামী আন্দোলনের মানববন্ধন। 

মাদারীপুরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ইসলামী আন্দোলনের মানববন্ধন।

 

রাকিব হাসান, মাদারীপুর

 

মাদারীপুরে বিপর্যয়ের হাত থেকে শিক্ষাব্যবস্থাকে বাঁচাতে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ইসলামী আন্দোলনের মানববন্ধন।

আজ ৩ জুন’ মাদারীপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলায় জেলায় মানববন্ধন কর্মসূচির অংশ হিসেবে মাদারীপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ মাদারীপুর জেলা শাখায় এই কর্মসূচি পালন করা হয়। অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেনের সভাপতিত্বে এই কার্যক্রম পরিচালনা করা হয়।বৈশ্বিক মহামারী করোনার অজুহাতে দুই শিক্ষাবর্ষে লাগাতার ১৬ মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখায় চরম ক্ষতির সম্মুখীন হয়েছে দেশের শিক্ষাব্যবস্থা। প্রাথমিক থেকে উচ্চশিক্ষাস্তর পর্যন্ত দেশের প্রায় সাড়ে পাঁচ কোটি শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে ঠেলে পরেছে।

অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন বলেন,করোনা মহামারীর পরও গণপরিবহন, অফিস-আদালত, কারখানা-গার্মেন্টস মার্কেটসহ সবকিছুই খোলা রয়েছে, কিন্তু কেন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ শিক্ষা মন্ত্রণালয় ১৯ তম সাধারণ ছুটি বাড়িয়ে উপমহাদেশে সবচেয়ে দীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘৃণিত নজির স্থাপন করেছে। ইসলামি আন্দোলন বাংলাদেশ মাদারীপুর জেলা শাখা এর উদ্দ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মাদারীপুর জেলা শাখার সহ-সভাপতি মাওলানা আমিনুল ইসলাম।আরো বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক মাওলানা আজিজুল হক।ইসলামী আন্দোলন বাংলাদেশ মাদারীপুর জেলা শাখার সেক্রেটারি মাওলানা মুফতী মিজানুর রহমান।জয়েন সেক্রেটারি মাওলানা জামিল হুসাইন।ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাদারীপুর জেলা শাখার সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম।ইসলামী শ্রমিক আন্দোলন মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মামুনুর রশিদ।ইসলামী যুব আন্দোলন মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ হেদায়েত উল্লাহসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, কিন্তু শিক্ষা যদি হয় অটোপাশ তবে জাতি হবে মেধা শূন্য। শিক্ষার্থীরা আজ বই-খাতা রেখে জীবিকার তাড়নায় কাজে নিয়োজিত হচ্ছে। অনেকেই শিক্ষার আশা ছেড়ে দিচ্ছে। অপর দিকে শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকায় শিক্ষার্থীরা বিভিন্ন সামাজিক অপরাধে জড়িয়ে যাচ্ছে। মাদক, ইয়াবা ও শিশু ধ্বংসাত্মক ডিভাইস তাদের নিত্য সঙ্গী হচ্ছে।

 

মানববন্ধন শেষে আগামী আগামী ০৭ জুন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় কমিটির ঘোষিত মানববন্ধনের ও আগামী ১০জুন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাদারীপুর সদর থানা শাখার মানববন্ধনের সকলের উপস্থিতি একান্ত কামনা করে মানববন্ধন শেষ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.