২৪ ঘন্টাই খবর

মাদারীপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু। 

মাদারীপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু।

 

রাকিব হাসান,মাদারীপুর।

 

সারাদেশের ন্যায় মাদারীপুরে আগামী (৫ই জুন থেকে শুরু করে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ১৯জুন পর্যন্ত কার্যক্রম অব্যাহাত থাকবে।এতে ৬-১১ মাস ও ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপলক্ষে মাদারীপুরে (০৩ জুন) বৃহস্পতিবার সকাল ১১ টায় সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শীর্ষক এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

ভিটামিন ‘এ’ খাওয়ানোর ফলে শিশু যে শুধু রাতকানা থেকে রক্ষা পায়, তা নয়। ‘এ’ ভিটামিন শিশুদের আরও বহুবিধ উপকার করে। শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, দৃষ্টি শক্তি ভালো রাখে ও শিশু মৃত্যুর হার কমায়। সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন কেউ যাতে কোন বিভ্রান্তি ছড়াতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান।

 

তিনি আরও বলেন করোনার জন্য ক্যাপসুলটি স্বাস্থ্যকর্মী শিশুর মায়ের হাতে দিবে, মা শিশুকে খাইয়ে দিবে। আগামী শনিবার ০৫ জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করার জন্য সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

 

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান। ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে (১ম রাউন্ড) মাদারীপুর জেলার ৪টি উপজেলায় ১৫০৪টি কেন্দ্রে ভিটামিন এ খাওয়ানো হবে। এতে ৩০৩২ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

খলিলুজ্জামানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন সিনিয়র সাংবাদিক মাহবুবর রহমান বাদল, জাহাঙ্গীর কবির, সুবল বিশ্বাস এম আর মূর্তজা সাগর হোসেন তামিম,বেলাল রিজভী, রাকিব হাসান জাহিদ হাসান কিরণ, লিখন সাব্বির রহমান আজিজ, নাজমুল হকসহ জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.