২৪ ঘন্টাই খবর

এবার নেত্রকোনার খালিয়াজুরীতে বীরশ্রেষ্ঠদের নামে হতে যাচ্ছে গুচ্ছগ্রাম

বাংঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও হামিদুর রহমানের’র নামে হাওর অঞ্চল নেত্রকোনার খালিয়াজুরীতে আট একর জমিতে তৈরী করা হবে ভুমিহীনদের জন্য গুচ্ছগ্রাম। প্রকৃতির মনোরম পরিবেশে গুচ্ছগ্রামের জন্য জায়গা খুঁজে বের করে সীমানা নির্ধারণ করেছেন উপজেলা প্রশাসন।

উপজেলা সদরের কাছেই লহ্মীপুর গ্রামের প্রস্তাবিত গুচ্ছ গ্রামটিতে ভূমিহীনদের আবাসন ছাড়াও গড়ে তোলা হবে হিজল ও করচ বাগান। যা প্রাকৃতিক সুন্দর্য বয়ে আনবে। খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.এইচ.এম আরিফুল ইসলাম বলেন, মুক্তিযোদ্বারা যদি তাদের বুকের তাজা রক্ত দেশের জন্য উৎস্বর্গ না করত। আমাদের এই দেশটা স্বাধীন না হতো তাহলে আমাদের পরাধীন থাকতে হত। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন তাঁদেরকে গভীর শ্রদ্বারসাথে স্বরণ রাখতে হবে। আগামী প্রজন্মের কাছে পরিচিত করতে হবে বীরমুক্তিযোদ্বাদের। তাই আমাদের এবারের সিদ্বান্ত সরকারের দেওয়া আশ্রয়হীনদের আশ্রায়ন প্রকল্প হবে বীরশ্রেষ্টদের নামে।

অনেক পর্যলোচনার পর বীরশ্রেষ্টদের নামে গুচ্ছ গ্রমের নাম প্রাথমিক সিদ্ধান্ত নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাবনা পাঠানো হয়েছে। প্রস্তাব গৃহীত হলে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও হামিদুর রহমানের’র নামের গোচ্ছ গ্রামটিতে ১৬০ টি পরিবারের আবাসন ব্যবস্থা হবে। তারা মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া সুযোগ সুবিধা ভোগ করতে পারবে।

সরকারের পতিত আট একর ভূমি। ৭ শতক করে ভূমি বরাদ্দ পাবে প্রতিটি পরিবার। সোমবার (২৪ মে) লহ্মীপুর গ্রামের প্রস্তাবিত গুচ্ছগ্রাম পরিদর্শন করবেন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, নেত্রকোনা জেলা প্রশাসক (ডিসি) কাজী মো. আব্দুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলার আওয়ামীলীগের সকল অঙ্গ সংঘঠনের নেত্রীবৃন্দ ও স্থাণীয় চেয়ারম্যান গণ। এ ছাড়াও উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম ও সরকারি দফতর ঘুরে দেখবেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Leave A Reply

Your email address will not be published.