২৪ ঘন্টাই খবর

বোরহানউদ্দিনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে পৌরসভা একাদশ বিজয়ী

বিশেষ প্রতিনিধি :
ভোলার বোরহানউদ্দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২১ এর উপজেলা পর্যায়ের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। গত কাল ০১ জুন ২০২১, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৮ বিকেলে উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে বোরহানউদ্দিন পৌরসভা একাদশ বনাম বড়মানিকা একাদশ এর মধ্যকার এ ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।
টানটান উত্তেজনাময় এই খেলাটি দেখতে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন ক্রীড়াপ্রেমী জনগন। মনে হচ্ছিল উপজেলার  ঐতিহ্যবাহী অনুষ্ঠানে এত জনতা এ বছরে আর কোথায় ও দেখা যায় নি। উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে ছোট-বড় মধ্যবয়সী বিভিন্ন পেশার মানুষ খেলা দেখার জন্য ভিড় করে খেলার মাঠে, আবহাওয়া প্রতিকূলতা থাকা সত্ত্বে ও ক্রিয়া প্রেমি মানুষদের ঢল ঠেকাতে পারেনি এক মুহূর্তের জন্য।
গতকাল ভোলার বোরহানউদ্দিনে সকাল থেকে ছিল প্রচুর বৃষ্টি এবং বাতাস প্রথমে অনেকেই ধারণা করেছিল যে খেলা অনুষ্ঠিত হবে না কিন্তু উৎসুক জনতার ভিড় দেখে খেলোয়াড়দের মনে হয়েছিল উত্তেজনা এবং আনন্দ মুখর পরিবেশ তাই যথাসময়ে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল পর্ব।
খেলায় প্রথম ৯০ মিনিটে দুই দল একটি করে গোল করে ড্র করেন। এরপর বিজয়ী দল নির্ধারণের জন্য ট্রাইবেকার পরিচালনা করা হয়। ট্রাইব্রেকারে ১২ টি গোলের মধ্যে উভয় দল ৮ টি করে গোল করে খেলায় সমতা বজায় রাখে। ট্রাইবেকারেও খেলায় সমতা থাকায় বিজয়ী দল নির্ধারণের জন্য খেলা পরিচালনা কমিটি লটারির ব্যবস্থা করা হয়।  ভাগ্য নির্ধারণী এই লটারিতে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত অধীর প্রচেষ্টা দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজয় লাভ করেন বোরহানউদ্দিন পৌরসভা একাদশ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২১  বোরহানউদ্দিন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ সারোয়ার শিমুলের পরিচালনায় উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শোয়াইব আহমেদ।  পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ জনাব শোয়াইব আহমেদ বলেন আজকের মত টানটান উত্তেজনাময় খেলা আমি ইতোপূর্বে দেখি নি।
আজকের খেলায় বলতে গেলে দুই দলই বিজয়ী হয়েছে, তবে ভোলা জেলা পর্যায়ে প্রত্যেক উপজেলা থেকে একটি দল অংশগ্রহণ করার বিধান থাকায় আমরা যেকোনো একটি দলকে নির্বাচন করার জন্য লটারির ব্যবস্থা করেছি। এদিকে বোরহানউদ্দিন পৌরসভার মেয়র এবং  বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আলহাজ্ব রফিকুল ইসলাম আজ ২ই জুন দুপুরে আজকের পত্রিকা কে বলেন স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আমার বোরহানউদ্দিন পৌরসভা বিজয় লাভ করেছে এতে আমি খুশি এবং আনন্দিত। যারা খেলায় অংশগ্রহণ করেছে তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি এবং সামনের দিনগুলোতে খেলাধুলা যাতে তরুণ সমাজ উজ্জীবিত হয় তার জন্য আমি সর্বাত্মক সহযোগীতা করে যাবো।
তিনি বলেন খেলাধুলার মাধ্যমে শারীরিক ব্যায়াম হয় এবং শরীর ভালো ও সতেজ থাকে। তরুণ প্রজন্ম ও যুবসমাজকে ক্রীড়াঙ্গনে উৎসাহিত করতে পারলে তাদেরকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা যেতে পারে।

Leave A Reply

Your email address will not be published.