২৪ ঘন্টাই খবর

লালমনিরহাটের পাটগ্রামে ৮ ফুট লম্বা একটি অজগর সাপ আটক

লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় প্রায় আট ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সাপটি এক নজর দেখার জন্য এলাকরা ছোটবড় মানুষে ভিড় করতে শুরু করেছেন। রোববার (২৩মে) দুপুর সাড়ে ওই উপজেলার বুড়িরবাড়ী এলাকায় একটি ভুট্টাক্ষেতের নেটে আটকে যায় অজগরটি।
পরে এলাকার লোকজন উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ ও বন বিভাগ কর্মীদের খবর দিলে তারা গিয়ে উদ্ধার করেন সাপটি। প্রায় আট ফুট লম্বা অজগরটির ওজন প্রায় সাড়ে ছয় কেজি। এলাকাবাসী জানায়, রোববার সকাল ৭টায় ওই এলাকার কৃষক লুতু মিয়ার ভুট্টাক্ষেতের নেটে অজগর সাপটি আটকে পড়লে তাদেখে এলাকার কয়েক জনের সহায়তায় সে সাপটিকে একটি লোহার খাঁচায় আটকে রাখেন। পরে উপজেলা প্রশাসন ও বন বিভাগ কর্মীদের খবর দেন তিনি।
পাটগ্রাম প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মো. আখিরুজ্জামান বলেন, ভারতের সীমান্তবর্তী জঙ্গল থেকে অজগরটি খাদ্যের সন্ধানে লোকালয়ে এসে ভুট্টাক্ষেতের নেটে আটকে যায়। এটি উদ্ধার করে রংপুর চিড়িয়াখানায় রাখা হবে। পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, খবর পেয়ে অজগর সাপটি উদ্ধার করার জন্য পাটগ্রাম প্রাণিসম্পদ ও বন বিভাগের দুইজন কর্মী ঘটনাস্থলে গেছেন।
পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, সাপটি পাটগ্রামে নিয়ে আসা হলে বন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

Leave A Reply

Your email address will not be published.