২৪ ঘন্টাই খবর

সাত দিনে ঢাকায় এসেছে ৬০ লাখের বেশি মানুষ

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ঈদের এক সপ্তাহ পরেও ঢাকায় ফিরছে লাখ লাখ মানুষ। গত সাত দিনে ৬০ লাখের বেশি মানুষ ঢাকায় এসেছে।

ঢাকা ছেড়ে যাওয়া ও ফেরত আসা মানুষের মোবাইল অপারেটরের তথ্যভাণ্ডার এবং কলপ্রবণতা বিশ্লেষণ করে শনিবার (২২ মে) তিনি এ তথ্য জানান।

মোস্তাফা জব্বার বলেন, গত ১৫ মে ৪ লাখ ১২ হাজার ৭৬৩ জন, ১৬ মে ৬ লাখ ৬৪ হাজার ৩১৩ জন, ১৭ মে ১২ লাখ ৫ হাজার ৮৭৮ জন, ১৮ মে ১১ লাখ ২৭ হাজার ৬৪৪ জন, ১৯ মে ১০ লাখ ৬৫ হাজার ২৮৫ জন, ২০ মে ৮ লাখ ৬৯ হাজার ৯৪৩ জন এবং ২১ মে ৮ লাখ ৪৮ হাজার ৮১৭ জন মোবাইল সিম ব্যবহারকারী ঢাকায় প্রবেশ করেছেন। এ নিয়ে ৭ দিনে ঢাকায় প্রবেশ করেছেন ৬১ লাখ ৯৪ হাজার ৬৪৩ জন।

মোস্তাফা জব্বারের দেয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, গত চারদিনে সবচেয়ে বেশি মানুষ ঢাকায় প্রবেশ করেছেন। এর আগে গত ৪ মে থেকে ১৫ মে পর্যন্ত ১২ দিনে এক কোটির বেশি মানুষ ঢাকা ছেড়েছেন। যেসব মোবাইল সিম হিসাবে ধরা হয়েছে সেগুলোর সবই চালু। গত সাতদিনে ঢাকায় আসা মানুষের মধ্যে গ্রামীণফোনের ২৯ লাখ ৩৫ হাজার ৯৯৯ জন, রবির ১১ লাখ ৫০ হাজার ৩৪৬, বাংলালিংকের ১৭ লাখ ৯৪ হাজার ৯৮৭ জন ও টেলিটকের ৩ লাখ ১৩ হাজার ৩১১ জন গ্রাহক রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.