২৪ ঘন্টাই খবর

সাংবাদিক রোজিনার মুক্তি ও হেনস্তাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বদরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :
প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে নি:শর্ত মুক্তি এবং তাকে হেনস্তাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। বদরগঞ্জ প্রেসক্লাব, প্রেসক্লাব বদরগঞ্জ, বদরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে  গতকাল শনিবার বেলা ১১টার দিকে দুই ঘন্টা ব্যাপি ওই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রেসক্লাব বদরগঞ্জ সভাপতি  মো. ফেরদৌস আলীর সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য দেন বদরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সরকার, সাধারণ সম্পাদক মাসুদ রানা, প্রেসক্লাব বদরগঞ্জ সাধারণ সম্পাদক নুরুর নবী, বদরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মেজবাউল কবির সবুজ, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির উপজেলা সভাপতি আমিনুল ইসলাম ফিরোজ, সাধারণ সম্পাদক আশরাফুল আলম আপন, সাংবাদিক আলতাফ হোসেন দুলাল, মাহাবুব রহমান, জাহিদুল হক সর্দার, আফরোজা বেগম, এম এ সালাম বিশ্বাস প্রমুখ।
ওই মতবিনিময় সভায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির উপজেলা সভাপতি আমিনুল ইসলাম ফিরোজ  বলেন, ‘মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। এটা সাংবাদিকদের জন্য খুবই ন্যক্কারজনক।’  বদরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মেজবাউল কবির সবুজ বলেন, ‘রোজিনা ইসলাম প্রথম আলোর অনুসন্ধানী রিপোর্টার। তিনি অনুসন্ধানী রিপোর্ট করে দেশ-বিদেশ থেকে অনেক পুরস্কার লাভ করেছেন। আর সেই রোজিনার বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাগজ চুরির অপবাদ দিয়ে তাকে যেভাবে ঘন্টার পর ঘন্টা আটকে রেখে হেনস্তা করা হয়েছে তা সাংবাদিক সমাজসহ দেশবাসীকে ক্ষুব্ধ করে তুলেছে।’
প্রেসক্লাব বদরগঞ্জ সভাপতি মো. ফেরদৌস আলী বলেন, ‘রোজিনার নি:শর্ত মুক্তি এবং তাঁকে হেনস্তাকারী কর্মকর্তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করছি। দাবি আদায় না হলে পরবর্তীতে কেন্দ্র থেকে সাংবাদিক নেতারা যে কর্মসূচি হাতে নিবেন আমরাও বদরগঞ্জে সেই কর্মসূচি পালন করবো।’
বদরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সরকার বলেন, ‘রোজিনা ইসলাম যদি চোর হতেন তাহলে তিনি আন্তর্জাতিকভাবে ভালো রিপোর্টারের স্বীকৃতি লাভ করতে পারতেন না। আজ সততার সঙ্গে সাংবাদিকতা করতে গিয়ে তিনি দুনর্ীতিবাজ কর্মকর্তাদের রোষানলে পড়েছেন।’ বিষয়টি সরকারকে দেখে তঁার নি:র্শত মুক্তি ও হেনস্তাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন।
প্রথম আলোর বদরগঞ্জ প্রতিনিধি আলতাফ হোসেন দুলাল বলেন, ‘কাল (আজ রোববার) যদি রোজিনা ইসলামকে নি:র্শত মুক্তি দেওয়া না হয়, তাহলে আমরাও সেচ্ছায় জেলে যেতে প্রস্তুত থাকবো। লেখতে চাই না সংবাদ। সরকার থাকুক দুর্নীতিবাজদের নিয়ে।

Leave A Reply

Your email address will not be published.