২৪ ঘন্টাই খবর

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবীতে নরসিংদীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা।

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবীতে নরসিংদীতে মানববন্ধন ও প্রতিবাদ সভ

 

নরসিংদী প্রতিনিধি : সিনিয়র সাংবাদিক দৈনিক প্রথম আলো পত্রিকার সিনিয়র প্রতিবেদক প্রথিতযশা সাংবাদিক রোজিনা ইসলামকে বাংলাদেশ সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে হেস্তনা ও তার বিরুদ্ধে দায়ের করা সাজানো মামলা দায়েরের প্রতিবাদে ও তা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবীতে আজ বৃহস্প্রতিবার নরসিংদী প্রেসক্লাবের উদ্যেগে এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়।

 

২০ মে বৃহস্পতিবার সকাল ১০টায় নরসিংদী প্রেসক্লাবের সামনের সড়কে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশ ও মানবন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি মাখন দাস।

 

প্রতিবাদ সমাবেশে ও মানববন্ধন কর্মসূচী পালনকালে সাংবাদিকগণ তাদের বক্তব্যে বলেন, রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনিয়মের বিরুদ্ধে ৪টি প্রতিবেদন প্রকাশ করে দেশের মানুষকে অবহিত করেছিলেন।

 

দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে সরকারকে সজাগ করেছিলেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হওয়ায় সাংবাদিক রোজিনা ইসলামকে পূর্ব পরিকল্পনা মোতাবেক মিথ্যা সাজানো মামলায় ফাঁসানো হয়েছে।

 

দীর্ঘসময় আটকে রেখে তাকে নির্যাতন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমাদের দাবী সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা সাজানো মামলা প্রত্যাহার করুন। তাকে নিঃশর্ত মুক্তি দিন। পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে শাস্তি নিশি^ত করুন যাতে ভবিষ্যতে দেশের আপামর সাধারণ মানুষ তাদের স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয়।

 

প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মোঃ মাজহারুল পারভেজ এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন যথাক্রেমে প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি নিবারণ রায়, সাবেক সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, প্রেসক্লাব কার্য নির্বাহী কমিটির সহ-সভাপতি এ কে ফজলুল হক, সহ-সাধারণ সম্পাদক দপ্তর সম্পাদক মোঃ হামিদুল হক আহাদ সমীর।

 

এসময় আরো বিক্ষোভে যোগ দেন, প্রেসক্লাবের দপ্তর স্মপাদক প্রীতি রঞ্চন সাহা, কার্য নির্বাহী কমিটির কোষাধ্যক্ষ মোঃ সেলিম মিয়া, সাবেক কোষাধ্যক্ষ হলধর দাস, কার্যনির্বাহী কমিটির সদস্য জাকির হোসেন ভূঞা, সাহিত্য সম্পাদক ও খোঁজ খবর পত্রিকার সম্পাদক মনজিল এ মিল্লাত, দৈনিক গ্রামীণ দর্পন পত্রিকার সম্পাদক ও এনএসপি’র সাধারণ সম্পাদক কাজী আনোয়ার কামাল, টেলিভিশন নিউজ টুয়েন্টি ফোর এর জেলা প্রতিনিধি সঞ্জিত সাহা, ইনডিপেন্ডেন্ট টেলিভিশন এর জেলা প্রতিনিধি আসাদুজ্জামান রিপন, মাধবদী প্রেসক্লাবের সভাপতি মোঃ জসীম উদ্দিন, সাবেক জেলা শিক্ষা অফিসার সাংবাদিক এ কে শাহজাহান, বেলাব প্রেসক্লাবের সাবেক সভাপতি মোশারফ হোসেন নিলু প্রমুখ।

 

এর আগে বুধবার ১৯ মে সন্ধ্যায় নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাসের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তাগণ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবী ও মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য সরকারের প্রতি আহবান জানান। সভায় বক্তব্য রাখেন, নরসিংদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, সাবেক সভাপতি মোস্তফা কামাল সরকার, সাবেক সাধারণ @A১@ ভূইয়া, সাবেক কোষাধ্যক্ষ হলধর দাস, মাহবুব আলম প্রমুখ।

 

 

Leave A Reply

Your email address will not be published.