২৪ ঘন্টাই খবর

সাংবাদিক রোজিনা মুক্তির দাবিতে গোসাইরহাট উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন

মোঃ সালমান হোসেন সাগর, বিশেষ প্রতিনিধিঃ
প্রথমআলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনে বাধা দিয়ে ৬ ঘন্টা আটকে রেখে অমানবিক নির্যাতন শেষে মিথ্যা সাজানো মামলায় কারারুদ্ধ করার প্রতিবাদে ও তার মুক্তির দাবীতে শরীয়তপুরে গোসাইরহাটের সাংবাদিক মুখে কালো কাপড় বেধে মানববন্ধন, ঘন্টা কর্মবিরতির পর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন এর মাধ্যেমে, প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন৷
বৃহস্পতিবার-২০ই মে সকাল ১০ টায় গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় চত্বরে গোসাইরহাট কর্মরত সাংবাদিকবৃন্দ এ কর্মসূচি পালন করেছে।
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনন্তাকারীদের বিচার এবং তাঁর মুক্তির দাবিতে এ মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক ইত্তেফাক ও প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক মাস্টার গিয়াস উদ্দিন খান, দৈনিক মানবকন্ঠ ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, সাংবাদিক কে এম সাইফুল্লাহ কাওসার,  দৈনিক সংবাদ মোহনা সাংবাদিক মো. মনিরুজ্জামান মনির, ৭১ টেলিভিশন এর সাংবাদিক নাজমুল হুদা শামিম, ক্রাইম রির্পোটার মো. রফিকুল ইসলাম, গণমুক্তি পত্রিকার মাস্টার সুশান্ত ভাওয়াল, দৈনিক যায়যায়দিন এর সাংবাদিক এস এম নাজমুল হোসেন,দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার সাংবাদিক মোঃ সালমান হোসেন সাগর, জবস টিভির, সাংবাদিক সাহেদ আহম্মেদ বাবু, দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার লুৎফর রহমান মামুন, আলোর জগত পত্রিকার মো. মহসিন সরদার, দৈনিক খবরের আলো পত্রিকা মো. রাসেল হোসেন প্রমুখ৷
এ সময় বক্তারা বলেন, রোজিনা ইসলাম একজন সৎ এবং মেধাবী সাহসী সাংবাদিক। স্বাস্থ্যখাত নিয়ে নিউজ করার কারণে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার রোষানলে পড়েছেন। আমরা সাংবাদিক সমাজ থেকে এর তীব্র নিন্দা জানাই। একইসঙ্গে অনতিবিলম্বে তাঁকে মুক্তির দাবি জানাচ্ছি। এক রোজিনাকে কারাগারে নিয়ে দুর্নীতিবাজরা ভেবেছিল সবকিছু বন্ধ হয়ে যাবে। আমরা বলতে চাই, এ ঘটনার পর আরও শত রোজিনা ইসলাম তৈরি হবে। সাংবাদিকদের নির্যাতন করে দুর্নীতির নিউজ বন্ধ করা যাবে না। বরং যারা একাজে জড়িত তাদের চেহারা আরও উন্মোচিত হবে।
রোজিনা ইসলাম যে ধরনের সাংবাদিকতা করছিলেন বা করেছেন, এ ধরনের সাংবাদিকতা করার প্রচুর সুযোগ রয়েছে। আমাদের এসব নিয়ে ভাবতে হবে, লিখতে হবে। মূল কথা হচ্ছে আমাদের সঠিক সাংবাদিকতা করে এগিয়ে যেতে হবে।
এজন্য সাংবাদিক সমাজের পক্ষ থেকে রোজিনার নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার এবং যারা শারীরিকভাবে রোজিনাকে হেনন্তা করেছে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

Leave A Reply

Your email address will not be published.