২৪ ঘন্টাই খবর

সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে আশুলিয়ায় মানববন্ধন !

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্থাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন আশুলিয়ায়  কর্মরত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকগণ । একই সাথে তাঁর বিরুদ্ধে সাজানো দায়ের করা মামলা প্রত্যাহারসহ দ্রুত নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয় ।

বুধবার( ১৯ মে )  আশুলিয়ার বাইপাইল চত্ত্বরে পুলিশ বক্স এর সামনে বাংলাদেশ প্রেসক্লাব আশুলিয়া থানা কমিটির উদ্যোগে  এ দাবি জানানো হয় । আশুলিয়ায় কর্মরত সাংবাদিক বাংলাদেশ প্রেসক্লাব আশুলিয়া থানা কমিটির  ব্যানারে বিকেল পাঁচ টায় এমানববন্ধন অনুষ্ঠিত হয় ।

 বিভিন্ন গণ-মাধ্যমে কর্মরত সাংবাদিকদের এই কর্মসূচীতে একাত্নতা ঘোষণায় যোগ দেন স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরাও ।   ভিডিও কনফারেন্সে সভাপতিত্ব করেন বাবুল আহমেদ সভাপতি বাংলাদেশ প্রেসক্লাব  আশুলিয়া  থানা শাখা  ।  মোঃ আকরাম হোসেন সাধারণ সম্পাদক  বাংলাদেশ প্রেসক্লাবের  সঞ্চালনায় সেখানে বক্তব্য রাখেন  দৈনিক, গণমুক্তি এর আশুলিয়া প্রতিনিধিঃ সাঈম সরকার ( সহ সভাপতি   বাংলাদেশ প্রেসক্লাব আশুলিয়া থানা কমিটি ),  বাবুল আহম্মেদ, মোঃ হান্নান  (সভাপতি- আশুলিয়া রিপোর্টার্স ক্লাব, শ্রীপুর, আশুলিয়া ) সহ আশুলিয়ায় দায়িত্ব রত সাংবদিক নেত্রী বৃন্দ ।

বক্তাগণ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের রোল মডেলে পরিনত  হচ্ছে এবং অব্যহত রয়েছে  । ঠিক তখন-ই, এক শ্রেণীর সরকারী অসাধু কর্মকর্তারা সাংবাদিক নির্যাতনে অতি উৎসাহী  হয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে অপ চেষ্টা চালাচ্ছে । ওদের মত অসাধু কর্মকর্তাদের চিহ্নিত করে বিচারের কাঠগড়ায় দাড় করানো দরকার বলে মনে করেন তারা । আমাদের সহকর্মী রোজিনা ইসলাম একজন অনুসন্ধানী সাংবাদিক । তিনি প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম দীর্ঘ দিন যাবৎ  স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি বাজ  কর্মকর্তাদের  দুর্নীতির চিত্র তুলে ধরে সংবাদ প্রকাশ করে আসছিল । তার-ই বহিঃপ্রকাশ-পেশাগত দায়িত্ব পালনকালে  স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ৬ ঘন্টা  ধরে  অবরুদ্ধ রেখে হেনস্থা করা শেষে ওনার বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে পুলিশে দেওয়ায় বর্তমানে তিনি জেলহাজতে রয়েছেন । সঠিক তদন্তপুর্বক এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের গ্রেপ্তার সহ সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা  প্রত্যাহারপূর্বক অবিলম্বে  নিঃশর্ত মুক্তির দাবি জানান সাংবাদিক নেতারা  এবং ঘটনার মূলহোতা অতিরিক্ত সচিব কিভাবে বিপুল সম্পদের মালিক হয়েছেন তাহা খতিয়ে দেখারও দাবি জানান বক্তাগণ । সাংবাদিক নেতারা প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে আরোও বলেন,একটা বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সঠিক তথ্য উদঘাটন করে পেশাদার জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে যারা কক্ষে দীর্ঘক্ষণ আটকে নির্যাতন করেছে তাদের দ্রুত গ্রেপ্তারপূর্বক শাস্তি দেওয়া দাবি জানায় । একই সাথে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি না দেওয়া পর্যন্ত আশুলিয়া সহ সাড়া দেশে সর্বস্তরের সাংবাদিকদের রাজপথে থাকার আহবানও জানায় তারা ।

Leave A Reply

Your email address will not be published.