২৪ ঘন্টাই খবর

ভূঞাপুরে কুকুরের কামড়ে আহত ৫, এলাকায় বসেছে পাহাড়া।

ভূঞাপুরে কুকুরের কামড়ে আহত ৫, এলাকায় বসেছে পাহাড়

 

কোরবান আলী তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে পাগলা কুকুরের কামুড়ে শিশু সহ ৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১১ মে) সকালের দিকে উপজেলার বিরামদী এলাকায় এই ঘটনা ঘটে। আহত ব্যক্তিরা হলো- কুলছুম (৮৫), রওসানা (৫৫), রিনা (৫০), মল্লিকা (২৬) ও নিরব (৫)। এদের মধ্যে ৪ জনকে প্রাথমিক চিকিৎসা এবং ভ্যাকসিন গ্রহণের পরামর্শ দিয়ে ছেড়ে দেওয়া হয়। অন্য একজন গুরুতর আহত হওয়ায় তাকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাতপাতালে প্রেরণ করা হয়েছে।

 

একালাবাসী জানান, কুলছুম প্রকৃতির ডাকে বাহিরে যাওয়ার সময় তার উপর একটি পাগলা কুকুর এসে হামলা করে শরীরের বিভিন্ন অংশে কামড়াতে থাকে। তার চিৎকারে বাড়ীর লোকজন এগিয়ে আসলে এক এক করে বাকীদেরকেও কামড়ীয়ে চলে যায়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। বাড়ী বাড়ী বসানো হয়েছে পাহাড়া। কুকুর দেখলেই তাড়া করছে এলাকাবাসী। রাস্তাঘাটে বেওয়ারিশ কুকুরগুলো প্রায়ই মানুষ সহ গরু-ছাগলের উপর আক্রমন করছে। বেওয়ারিশ কুকুরগুলোর কোন ব্যবস্থা না নিলে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে‌। পাগলা কুকুরের আক্রমন থেকে মানুষের নিরাপত্তার জন্য পৌর কর্তৃপক্ষের কুকুর নিধন কর্মসূচীর বাস্তবায়ন চেয়েছেন তারা।

 

ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক অফিসার এনামুল হক জানান, আজ সকালে কুকুরের কামড়ে আহত অবস্থায় ৫ জনকে ভূঞাপুর হাসপাতালে আনা হয়। এদের মধ্যে ৪ জনকে প্রাথমিক চিকিৎসা ও ভ্যাকসিন গ্রহণের পরামর্শ দিয়ে ছেড়ে দেওয়া হয়। অন্য একজনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.