২৪ ঘন্টাই খবর

লালমনিরহাটের পাটগ্রামে সেমাই ও বিস্কুট কারখানায় টাস্কফোর্সের অভিযান বিশ হাজার টাকা জরিমানা

লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ-
লালমনিরহাটের পাটগ্রামে  বিএসটিআইয়ের অনুমোদনহীন সেমাই ও বিস্কুট তৈরির কারখানাতে টাস্কফোর্সের অভিযান পরিচালিত হলে কারখানা দুইটির মালিকের নামে মামলাসহ ২০,০০০ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (৯ এপ্রিল) বিকালে পাটগ্রাম উপজেলার বাউড়া বাজার এলাকায় ১টি সেমাই কারখানা ও উপজেলা সদরের অপর একটি বিস্কুট ফ্যাক্টরিতে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।
এ সময় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও বিস্কুট তৈরির দায়ে উভয় ফ্যাক্টরিকে ১০০০০ টাকা করে মোট ২০,০০০ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও উক্ত কারখানায় প্রস্তুতকৃত সেমাইয়ে মাছি থাকার কারণে ৮০ কেজি সেমাই জব্দ করে প্রকাশ্যে ধ্বংস করা হয়েছে। পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সাইফুর রহমান কর্তৃক ১টি মামলায় ১০,০০০ টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা  কর্তৃক আরও ১টি মামলায় ১০০০০ টাকা ,মোট ২০০০০ টাকা জরিমানা করা হয়েছে।
পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুর রহমান এবং সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা জানান , বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট ও সেমাই তৈরির দায়ে এই জরিমানা করা হয়েছে এবং পরবর্তী সময়ে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.