২৪ ঘন্টাই খবর

বাংলাদেশের প্রতিটা সংগ্রামে আপোষহীন ছাত্রলীগ -আল রিয়াদ আদনান অন্তর

‘১৯৪৮ সালে ৪ঠা জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশের প্রতিটা লড়াই সংগ্রামে ছিলো আপোষহীন’ দৈনিক আজকের আলোকিত সকাল’কে এমনটাই বলেন টঙ্গী পূর্ব থানা ছাত্রলীগ এর সভাপতি পদপ্রার্থী আল-রিয়াদ আদনান অন্তর।

তিনি আরও বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলনে ছাত্রলীগের নেতা কর্মী বঙ্গবন্ধুর নেতৃত্বে ভূমিকা রেখেছিলেন এবং বঙ্গবন্ধুও ৬ দিন অনশন করেছিলেন কারাগারে। ১৯৬২ সালের শিক্ষা আন্দোলনেও ছাত্রলীগের ভূমিকা ছিলো অপরিহার্য। ১৯৬৬ সালের ছয় দফা, ১৯৬৯ সালের গনঅভ্যুত্থান, ১৯৭০ সালের নির্বাচন সহ ১৯৭১ সালে ছাত্রলীগের ১৭ হাজার নেতা কর্মী যুদ্ধ করে স্বাধীনতা অর্জনে বিশাল ভূমিকা রেখেছেন।

কোভিড-১৯ এর মরণ থাবায় যখন বাংলাদেশের মানুষ ভয়ংকর একটি পরিস্থিতিতে ছিলো, পিতা যখন পুত্রের লাশ দাফন করতে অস্বীকার করতো, বাড়ির পাশে যখন স্বামীর লাশ স্ত্রীর চোখের সামনে পড়েছিলো অথচ ভয়ে কেউ এগিয়ে আসেনি ঠিক তখনও ছাত্রলীগ সাংগঠনিক ভাবে সাড়া বাংলাদেশে টিম গঠন করে নিজের জীবনের মায়া ত্যাগ করে অসংখ্য করোনায় মৃত্যুবরণকারীদের লাশ দাফন সম্পন্ন করেছেন। কঠিন লকডাউনে যখন সাধারণ মানুষ ঘড় থেকে বেড় হতে পারছিলো না তখনও ছাত্রলীগের নেতা কর্মীরা কর্মহীন ছিন্নমূল মানুষের মাঝে ত্রান সামগ্রী পৌছে দিয়েছেন। এম্বুলেন্স সংকটে ফ্রি এম্বুলেন্স সেবা, রমজান মাসে সেহেরি ও ইফতার বিতরন সহ বাংলাদেশের সংকট মোকাবেলায় ছাত্রলীগের ভূমিকা ছিলো অপরিসীম।

টঙ্গী পূর্ব থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী এই নেতা দৈনিক আজকের আলোকিত সকাল’কে আরও জানান, শীতের প্রথম প্রহরে যখন ছিন্নমূল শীতার্ত মানুষ কষ্টে দিন যাপন করছিলো ঠিক তখনই প্রায় ২৫০ জন শীতার্ত মানুষ কে শীতবস্ত্র উপহার দিয়েছেন তিনি। তাই বাংলাদেশের সকল মানুষের প্রতি টঙ্গী পূর্ব থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী এই নেতা আহব্বান জানায় ছাত্রলীগের পাশে থেকে সকল ভালো কাজে উৎসাহ এবং সহযোগিতা করার জন্য।

Leave A Reply

Your email address will not be published.