২৪ ঘন্টাই খবর

রূপগঞ্জে জমি রক্ষার দাবীতে কৃষক ও এলাকাবাসির মানববন্ধন

মাহবুব আলম প্রিয়, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোরপূর্বক কৃষকদের জমিতে প্রাচীর করে দখলে নেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসি। জমি না কিনেই ১ একর ৪৭ শতক জমি দখলের প্রতিবাদে রবিবার দুপুরে উপজেলার রূপগঞ্জ সদর ইউনিয়নের পশ্বি মৌজায় গোয়ালপাড়া এলাকায় এ মানববন্ধন করেন তারা।

প্রতিবাদে অংশ নেয়া ক্ষতিগ্রস্থ কৃষকরা ও জমি মালিকরা জানান, করোনাকালে স্বাস্থ্যঝুঁকি জেনেও নিরুপায় হয়ে মাঠে নামতে বাধ্য হয়েছেন তারা। তারা বলেন, পশ্বি মৌজায় ৩০ জনের অধিক কৃষকের ফসলি জমি দখলে নিতে চট্টগ্রামের গার্মেন্টস ব্যবসায়ী মাহফুজুর রহমান কিছু জমি ক্রয় করে অতিরিক্ত আরো ১ একর ৪৭ শতক জমিতেও প্রাচীর নির্মান শুরু করেছে। এতে জমি হাতছাড়া হয়ে যাবার আতঙ্কে প্রতিবাদে নেমেছি।

গোয়ালপাড়া, কেয়ারিয়া, বাগবের, পশ্বি, ইছাপুরাসহ ৯ গ্রামের হাজারের অধিক বাসিন্দাসহ মানববন্ধনে কৃষকদের সঙ্গে একাত্নতা ঘোষণা করে আরো অংশনেন স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন মেম্বার,মনির হোসেন মেম্বার, মহিলা মেম্বার জিন্নাত জিসান, মহিলালীগ নেত্রী লাকী বেগম, রত্না আক্তার, তাঁতীলীগ নেতা আলম মিয়া, ছাত্রলীগ নেতা টিপু সুলতান আহাদ, কৃষক আমিনুল, শফিউল্লাহ মিয়া, শাহজাহান মিয়া, সাত্তার, নাসরিন সুলতানা প্রমূখ।

এদিকে অভিযুক্ত ব্যবসায়ী মাহফুজুর রহমান এ বিষয়ে বলেন, আমার একটি প্রজেক্টের জন্য স্থানীয় লোকজনের কাছ থেকে পশ্বি মৌজায় বেশ কিছু পরিমান জমি ক্রয় করেছি। বাকি জমি প্রক্রিয়াধীন।

Leave A Reply

Your email address will not be published.