২৪ ঘন্টাই খবর

রামপালের মানুষ পারভেজ বেপারীকে চেয়ারম্যান হিসাবে পেতে চায়

জানুয়ারী,২৬,২০২১

এস এম নুর হোসেন: 
করোনার মহাসংকটে গোটা বিশ্ব যখন থুবড়ে পরেছিলো,হাহাকার শুরু হয়ে গিয়েছিল পুরো বিশ্বে, তখন বাংলাদেশের অবস্থা ও ছিলো সংকটপূর্ণ, করোনার ভয়ে মানুষ ঘর থেকেও বের হয়নি,সরকারি ভাবেও ছিলো নানা বিধি নিষেধ লগডাউন, ঠিক সেই সময় মুন্সীগঞ্জের রামপাল ইউনিয়নের কৃতি সন্তান মোঃ পারভেজ বেপারী করোনাকে ভয় না করে মানুষকে বাচানোর জন্য নিজের স্ত্রীর ১২ লাখ টাকার অলংকার বিক্রি করে দিয়ে মানুষের পাশে নানা সাহায্য সহযোগিতা খাদ্য ত্রাণ সামগ্রী নগদ অর্থ বিতরণ করতে লাগলেন।

রামপালের মানুষের এখন একটাই চাওয়া,জনাব মোঃ পারভেজ বেপারীকে চেয়ারম্যান হিসেবে কাছে পাওয়া,রামপালের অনেক মানুষের সাথে আমাদের দৈনিক মুন্সীগঞ্জ সংবাদ পত্রিকার সাংবাদিকরা কথা বলেছে তাদের এখন একটাই দাবী পারভেজ বেপারীকে আমরা চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে রামপালে দেখতে চাই, তারা বলে করোনার মহাসংকটে পারভেজকে ছাড়াতো আমরা কাউকে পেলাম না,এখন আমরা পারভেজকে আমাদের ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

আপনারা জানেন, দেশে দেশে লকডাউনের ফলে মধ্যম ও নিম্ন আয়ের লোকগুলো দিশেহারা হয়ে পড়েছিল। অনেকের ঘরেই খাদ্যসামগ্রীর সঙ্কট প্রকটভাবে দেখা দিয়েছিলো,

যারা দিনমজুর, তারা পরিবার নিয়ে অভুক্ত থাকছে। ঘর বাজারসদাই শূন্য। আয়ের সবরকম উৎস বন্ধ। কোত্থেকে দু’বেলা খাবারের ব্যবস্থা হবে তা তারা নিজেরাও জানে না।

তাই বাধ্য হয়ে অপেক্ষার প্রহর গোনছে, কেউ এসে দু’মুঠো খাবার তাদের দেয় কিনা!

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে আমরা দেখতে পেয়েছি, টানা দু’দিন না খেয়ে থাকা বৃদ্ধের খাবারের জন্য আহাজারির দৃশ্য। এরকম এক-দু’জন নয়, হাজার হাজার দরিদ্র দিনমজুর অনাহারে মৃত্যুর প্রহর গোনছে।

এই সঙ্কটপূর্ণ মুহূর্তে ইসলাম আমাদের শেখায় মানবিক হতে। অসহায় মানুষের পাশে দাঁড়াতে। ঠিক তেমনি তাদের দুমুঠো খাবারের ব্যবস্থা করে দিতেন মুন্সীগঞ্জের কৃতি সন্তান পারভেজ বেপারী।

করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পরে থেকেই প্রথমে নিজের ব্যাংক অ্যাকাউন্টে থেকে ও স্ত্রীর জমানো ১২ লাখ টাকা খরচ করে ত্রাণ সামগ্রী বিতরণ করে বাংলাদেশ এক মানবতার ইতিহাস সৃষ্টি করেছিলেন রামপালের পারভেজ বেপারী। তিনি করনাকালিন সময়ে নগদ টাকা, ত্রান সামগ্রী, খাদ্য সহায়তা করেছিলেন। মুন্সিগঞ্জের বিভিন্ন স্থানে শীত মৌসুমে তিনি বিভিন্ন সময়ে শীত বস্ত্র, কম্বল বিতরণ করেছেন। পৃথিবীর ইতিহাসে ইসলামই মানবতার এক জীবন্ত ধর্ম, যে ইসলামের অনুসারীরা যুগে যুগে দুঃস্থ মানবতার সেবায় কৃতিত্ব ও গৌরবের স্বাক্ষর রেখেছে। তাই প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের এ বৈশ্বিক সংকটের সময় কুরআন-সুন্নাহর আমল নিজেদের মধ্যে বাস্তবায়ন করে দুঃস্থ ও অসহায়দের সহযোগিতায় এগিয়ে আসা ঈমানদার মুসলমানদের একান্ত করণীয় কাজ। এমনটায় করেছিলেন মুন্সিগঞ্জের কৃতি সন্তান পারভেজ বেপারী।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে করোনার এই প্রাদুর্ভাবের সময় নিজ নিজ উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষকে সহযোগিতা করে সমাজে পারভেজ বেপারী মত অবদান রাখার তাওফিক দান করুন। কুরআন-সুন্নাহর উপর যথাযথ আমল করার তাওফিক দান করুন। আমিন।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.