২৪ ঘন্টাই খবর

গোবিন্দগঞ্জে বালু উত্তোলনের দায়ে এক জনের কারাদণ্ড

গোবিন্দগঞ্জ,গাইবান্ধা প্রতিনিধি :
গাইবান্ধার গোবিন্দগঞ্জে করতোয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন সরঞ্জাম ধ্বংস ও জড়িত থাকার অভিযোগে একজনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার (২৮শে এপ্রিল) দিনভর উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাখালবুরুজ ও সাপামারা ইউনিয়নে অভিযান চালানো হয়।
এসময় বালু উত্তোলন কাজে জড়িত বালুয়া এলাকার একজনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে জেলা কারাগারে পাঠানো হয়। সে বালুয়া এলাকার মৃত ময়েন উদ্দিনের ছেলে মো: রাজ্জাক আকন্দ মিয়া(৩৫)। উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ‘অভিযানে রাখালবুরুজ ইউনিয়নের ধর্মপুর এলাকায় করতোয়া নদী থেকে বালু উত্তোলনে ব্যবহৃত পাঁচটি ড্রেজার মেশিনের যন্ত্রাংশ ধ্বংস করা হয়।
এসময় এলাকাবাসী জানায়, চিহ্নিত বালু ব্যবসায়ী শামীম মাস্টার, তারিফ চৌধুরী, জাহিদ চৌধুরী, সাইফুল ইসলাম,শামীম,চয়ন ইসলাম,আনিছুর ইসলাম গংদের বালুমহলে এ অভিযান পরিচালিত হয়েছে। এদিকে, সাপমারা ইউনিয়নের চক রহিমাপুর করতোয়া নদী এলাকায় জেগে ওঠা চর থেকে কয়েক বছর ধরে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করে আসছে কয়েকটি চক্র।
অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনকালে ড্রেজারসহ বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ ও ধ্বংস করা হয়। এ এলাকা থেকে আব্দুর রাজ্জাককে আটক করা হয়।
ভ্রাম্যমান আদালতের প্রধান উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজির হোসেন বলেন, “এমন অভিযান চলমান থাকবে।”বালুদস্যুদের এমন চক্র যতবার গড়ে উঠবে,ভ্রাম্যমাণ আদালত এসব চক্রকে আইনের আওতায় আনা হবে।”

Leave A Reply

Your email address will not be published.