২৪ ঘন্টাই খবর

বাস্তবায়িত হয়নি মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি :
করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য মেডিকেল টেকনোলজিস্টদের ১২০০ পদ এবং মেডিকেল টেকনিশিয়ানদের ১৮০০ পদসহ মোট ৩ হাজার নতুন পদ সৃষ্টি করে জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়ার জন্য গত জুন মাসে প্রধানমন্ত্রী নির্দেশ প্রদান করলেও ১০ মাসেও সে নির্দেশ বাস্তবায়িত হয়নি।
মঙ্গলবার (১৩ এপ্রিল) নিজ কার্যালয় থেকে উদ্বেগ ও উৎকন্ঠার সঙ্গে বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন এর সভাপতি শফিকুল ইসলাম নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ মেডিকেল টেকনোলজিষ্টদেরকে অবিলম্বে নিয়োগের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।
গত বছর দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে আক্রান্ত রোগীদের নমুনা সংগ্রহ ও পরীক্ষায় সরকারি হাসপাতালে কর্মরত মেডিকেল টেকনোলজিস্টদের স্বল্পতার কারনে চিকিৎসা সেবা বিঘ্নিত হলে প্রধানমন্ত্রী মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগের নির্দেশ দেন। সেই মোতাবেক ২৯ জুন স্বাস্থ্য অধিদপ্তর মেডিকেল টেকনোলজিস্টদের ৮৮৯টি পদ এবং মেডিকেল টেকনিশিয়ানদের ১৮০০টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে। মেডিকেল টেকনোলজিস্টদের ৮৮৯টি পদের বিপরীতে ২৩৫২২ জন, মেডিকেল টেকনিশিয়ানদের বিভিন্ন গ্রুপের ১৮০০ টি পদের বিপরীতে প্রায় ৫০ হাজার জন মোট প্রায় ৭৪ হাজার চাকরি প্রার্থী গত ১২, ১৮ এবং ১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।
মেডিকেল টেকনোলজিস্টদের মৌখিক পরীক্ষা গত ২২ ফেব্রুয়ারি এবং টেকনিশিয়ানদের মৌখিক পরীক্ষা ১০ মার্চ সমাপ্ত হলেও চূড়ান্তভাবে নির্বাচিতদের নিয়োগ পত্র জারিতে গড়িমসির অভিযোগ পাওয়া গেছে।
এদিকে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে গত বছরের চেয়ে অধিক হারে মানুষ আক্রান্ত হচ্ছে এবং মৃত্যুবরণ করছে। আক্রান্ত রোগীদের পরীক্ষা-নিরীক্ষা এবং সেবা প্রদানে স্বাস্থ্য বিভাগ হিমশিম খাচ্ছে। এই অবস্থায় করোনা ভাইরাসে আক্রান্তদের অধিকহারে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করতে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ না হওয়ায় সংশ্লিষ্টরা হতাশা প্রকাশ করেন।
করোনা রোগীদের চিকিৎসা সেবায় সরকার ইতোমধ্যে প্রায় ৬ হাজার নার্স ও ২ হাজার চিকিৎসক নিয়োগ দিয়েছেন। আরও ২ হাজার চিকিৎসকের নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.