২৪ ঘন্টাই খবর

ফ্রান্সে পুলিশ সদস্যকে হত্যা, লড়াই চলবে বললেন ম্যাক্রোঁ

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন, দেশটি কখনও ‘ইসলামিস্ট চরমপন্থীদের’ কাছে নতি স্বীকার করবে না। শুক্রবার দেশটিতে সন্দেহভাজন একজন চরমপন্থীর ছুরিকাঘাতে একজন নারী পুলিশ সদস্য নিহত হওয়ার পর ম্যাক্রোঁ এমন হুঁশিয়ারি উচ্চারণ করলেন।

স্টেফানি নামের ওই পুলিশ কর্মী নিহত হওয়ার পর তার নাম উল্লেখ করে এক টুইট করেন ফরাসি প্রেসিডেন্ট। নিজের টুইট বার্তায় ম্যাক্রোঁ বলেন, ইসলামিস্ট সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের লড়াই থেকে আমরা কখনও সরে আসবো না।

শুক্রবার প্যারিসের দক্ষিণপশ্চিমে রামবুইলেটে নিজের পুলিশ স্টেশনে থাকা অবস্থায় সেখানে ঢুকেই ওই পুলিশ অফিসারকে ছুরিকাঘাত করে হত্যা করে হামলাকারী। ওই হামলার ঘটনায় ফ্রান্সের সরকারি কৌঁসুলিরা সন্ত্রাসবাদের তদন্ত শুরুর পরই এমন কড়া হুঁশিয়ারি দিলেন ম্যাক্রোঁ।

হামলার পর পরই সন্দেহভাজন ব্যক্তিকে গুলি করে হত্যা করে সেখানে থাকা অন্য কর্মকর্তারা। ফ্রান্সের জাতীয় সন্ত্রাস বিরোধী সরকারি কৌঁসুলির অফিস জানিয়েছে, তারা এই হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত ব্যক্তি সন্ত্রাসী গ্রুপের সঙ্গে জড়িত কিনা তা খতিয়ে দেখছে।

ফ্রান্সের সন্ত্রাস বিরোধী কৌঁসুলি জ্য-ফ্রাসোয়া রিচার্ডের অফিস এই তদন্তে নেতৃত্ব দিচ্ছে। তিনি বলেছেন, তিউনিসিয়ার বংশোদ্ভূত সন্দেহভাজন ওই ব্যক্তি হামলার আগে যে মন্তব্য করেছিলেন, তা তার সন্ত্রাসবাদী উদ্দেশ্যে ইঙ্গিত দেয়।

Leave A Reply

Your email address will not be published.