২৪ ঘন্টাই খবর

ভূঞাপুরে অবৈধভাবে বালু উত্তোলনে র‍্যাব ও পুলিশের যৌথ অভিযান । সংবাদ ৫২.২৪ ঘণ্টা খবর।

ভূঞাপুরে অবৈধভাবে বালু উত্তোলনে র‍্যাব ও পুলিশের যৌথ অভিযা

 

কোরবান আলী তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির অপরাধে ১১ জনকে ২০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ৫টি বেকু, ৪টি ট্রাক ও নগদ ৪৪ হাজার ৭’শ ৬২ টাকা জব্দ করা হয়।

 

বুধবার (২১ এপ্রিল) সকালে জগৎপুরা বালুরঘাটে র‍্যাব ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে ১১ জনকে আটক করে। পরে তাদেরকে ২০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলো- ছাব্বিশা গ্রামের বাবলু মিয়ার ছেলে বিপ্লব হোসেন (২৮), জগতপুরা গ্রামের পাষান আলী খানের ছেলে আজমান আলী খান (৩৫), ছাব্বিশা গ্রামের আব্দুল কাদেরের ছেলে আপেল (৩২), ছাব্বিশা গ্রামের হায়দার আলীর ছেলে হাফিজুর রহমান (৩২), বাগবাড়ী গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম (৩৫), কুটিবয়ড়া গ্রামের একাববর হোসেনের ছেলে মোঃ সালাম সরকার(২৪), নলিন গ্রামের জুরান মুন্সীর ছেলে মোঃ নুরুল ইসলাম (২৪), শশুয়া গ্রামের মোঃ খোকনের ছেলে ইমতিয়াজ (২৭), জগতপুরা গ্রামের মৃত পাষান আলীর ছেলে ওয়াসিম আলী(৪০), ছাব্বিশা গ্রামের মৃত তাহাসেনের ছেলে ছানা (৪৯) ও ছাব্বিশা গ্রামের আরশেদ আলীর ছেলে এনামুল কবির(৪৭)।

 

অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উলজেলা নির্বাহী অফিসার মোছা: ইশরাত জাহান, র‍্যাব ১২ কোম্পানী (ভারপ্রাপ্ত) এরশাদুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবদুল্লাহ আল রনী। সাথে ছিলেন ভূঞাপুর থানার উপ-পরিদর্শক লিটন মিয়াসহ সঙ্গীয় ফোর্স।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উলজেলা নির্বাহী অফিসার মোছা: ইশরাত জাহান জানান, এক শ্রেণির অসাধু বালু ব্যবসায়ী প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে গোপনে যমুনা নদী থেকে বালু উত্তোলন করে আসছিলো। আজ সকালে অবৈধভাবে যমুনার চরাঞ্চলে বালু উত্তোলনের দায়ে জগৎপুরা বালুর ঘাট থেকে ১১ জনকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া ৫টি বেকু, ৪টি ট্রাক ও নগদ ৪৪ হাজার ৭’শ ৬২ টাকা জব্দ করা হয়। এ বিষয়ে প্রশাসন তৎপর রয়েছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

 

Leave A Reply

Your email address will not be published.