২৪ ঘন্টাই খবর

আরও ৭ দিন ফ্লাইট চলাচল বন্ধ

দেশে চলমান লকডাউন আবারো ৭ দিন বাড়ানোর পরিপ্রেক্ষিতে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ফ্লাইট চলাচল আরও এক সপ্তাহের জন্য বন্ধ থাকছে। এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারের কঠোর বিধিনিষেধের সঙ্গে সমন্বয় রেখে ২০ এপ্রিল মধ্যরাত ১২টা ১ মিনিট (২১ এপ্রিল) থেকে ২৮ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

তবে লকডাউনের এ সময়ে অনুমতি নিয়ে কার্গো প্লেন, স্পেশাল/চাটার্ড ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে। এ ছাড়া প্রবাসীদের আনা-নেওয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানের বিশেষ ফ্লাইটগুলো আগের মতোই চলবে।

সোমবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

বেবিচক চেয়ারম্যান বলেন, চলমান লকডাউন আবারো ৭ দিন বাড়ানোর পরিপ্রেক্ষিতে আমরা ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। সরকার ঘোষিত বিধিনিষেধের ঘোষণার পর গত ৫ এপ্রিল থেকে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। সর্বাত্মক লকডাউনের কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.