২৪ ঘন্টাই খবর

করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু

গেল ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের তালিকায় আরও ১১২ জনের যোগ হয়েছে। এটিই এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ৪৯৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া গেল ২৪ ঘন্টায় সারা দেশে ২৬০টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ হাজার ১৫২ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ২৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে এ পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা ৭ লাখ ২৩ হাজার ২২১ জন। সোমবার (১৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১২ জনের মধ্যে ৭৫ জন পুরুষ ও ৩৭ জন নারী। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গেল ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। আর এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা ৬ লাখ ২১ হাজার ৩০০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৭.৬৮ শতাংশ এবং এ পর্যন্ত করোনা শনাক্তের হার ১৩.৯২ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫.৯১ শতাংশ। এ ছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৫ শতাংশ।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এ ছাড়া গত বছরের ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে, বিশ্বব্যাপী এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ১৪ কোটি ২০ লাখ ৭২ হাজার ৩৪৫ জন। আর বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩০ লাখ ৩৪ হাজার ৫৮৭ জনের। এ ছাড়া করোনা আক্রান্ত হওয়ার পর সারা বিশ্বে সুস্থ হয়েছে ১২ কোটি ৬ লাখ ৪০ হাজার ৩৪৬ জন।

Leave A Reply

Your email address will not be published.