২৪ ঘন্টাই খবর

মেসির কাছে এবারের কোপা দেল রে ‘খুবই স্পেশাল’

কোপা দেল রে শিরোপা আগেও ছয়বার জিতেছেন। তবে এবারেরটি লিওনেল মেসির কাছে হয়ে উঠেছে ‘খুব স্পেশাল’। কারণটাও জানালেন বার্সেলোনা ফরোয়ার্ড; অধিনায়ক হিসেবে যে এই প্রতিযোগিতায় এটিই তার প্রথম শিরোপা। সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে শনিবারের ফাইনালে আথলেতিক বিলবাওকে ৪-০ গোলে হারায় বার্সেলোনা।

গোলশূন্য প্রথমার্ধের পর ১২ মিনিটের ঝড়ে বড় জয় নিশ্চিত করে রোনাল্ড কুমানের দল। অঁতোয়ান গ্রিজমানের গোলে এগিয়ে যাওয়ার পর ফ্রেংকি ডি ইয়ংয়ের গোলে ব্যবধান হয় দ্বিগুণ। এরপর জোড়া গোল করেন মেসি। ২০১৮ সালে আন্দ্রেস ইনিয়েস্তা চলে গেলে অধিনায়কের বন্ধনী ওঠে মেসির বাহুতে। অধিনায়ক হিসেবে প্রথম মৌসুমেই লিগ শিরোপা উঁচিয়ে ধরেন আর্জেন্টাইন তারকা; এরপরই শুরু হয় শিরোপা খরা। প্রায় দুই বছরের বিরতি শেষে কোপা দেল রে দিয়ে সেই খরা কাটল বার্সেলোনার।

ম্যাচ শেষে বার্সা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে একটু বেশিই উচ্ছ্বসিত মেসিকে দেখা গেল। “এই ক্লাবের অধিনায়ক হতে পারা বিশেষ কিছু। এটা আমার কাছে খুব স্পেশাল কোপা, কারণ আমি নিজেই এটা উঁচিয়ে ধরতে পেরেছি।” “সমর্থকদের সঙ্গে এই জয় উদযাপন করতে না পারাটা কষ্টের। পরিস্থিতিটাই এরকম এবং আমরাদের এভাবেই বাঁচতে হবে। এটা হতাশার।” কাতালান ক্লাবটির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ আছে আর দুই মাস। চুক্তি নবায়ন নিয়ে কোনো আভাস দেননি ৩৩ বছর বয়সী এই ফুটবলার।

তবে মৌসুমের শুরুর দিকের ছন্দহীনতা কাটিয়ে দল আবার লড়াইয়ে ফেরায় দারুণ খুশি রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। “মৌসুমের প্রথম ভাগে আমরা ভুগেছি এবং সাদামাটা ফুটবলে প্রচুর পয়েন্ট হারিয়েছি। এরপর আমরা শক্তিশালী হয়েছি, ভালো খেলতে শুরু করেছি এবং নিজেদেরকে লড়াইয়ে ফিরিয়েছি।”

লা লিগায় প্রথম ১০ ম্যাচের চারটিতে হেরে ও দুটিতে ড্র করে শিরোপার আশা ছেড়েই দিয়েছিলেন বার্সেলোনা কোচ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে এখন ২ পয়েন্টের ব্যবধানে উঠে এসেছে বার্সেলোনা।

Leave A Reply

Your email address will not be published.