২৪ ঘন্টাই খবর

নওগাঁয় কঠোর লকডাউন, জন-সচেতনতায় পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া

স্টাফ রিপোর্টার :
নওগাঁয় মহামারি করোনার ভাইরাস মোকাবেলায় বুধবার থেকে সারা দেশের ন্যায় নওগাঁতেও শুরু হওয়া সপ্তাহব্যাপী সর্বাত্মক লকডাউনে প্রশাসনিক কঠোর অবস্থান অব্যাহত রয়েছে। জনসাধারণকে এই লকডাউন মানাতে ২য় দিনেও যথেষ্ট তৎপরতা লক্ষ করা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর। যে সব মানুষ রাস্তায় বের হচ্ছেন তাদেরকে পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে। তবে সর্বাত্মক লকডাউনের ২য় দিনে যানবাহন না থাকলেও রাস্তায় বেশকিছু রিকশা-ভ্যান ও মোটরসাইকেল চোখে পড়েছে । আবার পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে অনেক মানুষকে। তবে কাঁচাবাজারগুলো খোলা জায়গায় স্থানান্তরের কথা থাকলেও তা বাস্তবায়ন করতে দেখা যায়নি। ফলে কাঁচাবাজার গুলোতে স্বাস্থ্যবিধির কোন তেমন মানছে না।
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে শহরের ঢাকা বাসস্ট্যান্ড, তাজের মোড়, ব্রিজের মোড়, মুক্তির মোড় সহ প্রধান সড়কের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশি তৎপরতা ছিল চোখে পড়ার মতো। যানবাহন বন্ধ থাকায় রিকশা কিংবা ভ্যানে করে যে সকল মানুষ প্রয়োজনীয় কাজে যাচ্ছে পুলিশ তাদের থামিয়ে জিজ্ঞাসা করছেন। সদুত্তর না পাওয়ায় অনেককেই রিকশা থেকে নামিয়ে দেওয়া ও অপ্রয়োজনীয় ভাবে চলা ফেরা করার চেষ্টা করা যানবাহনগুলোকে কঠোরভাবে প্রতিহত করতে দেখা গেছে।
এদিকে, চলমান কঠোর এ লকডাউনে শহরের বিভিন্ন পয়েন্টে দোকানপাট খোলা রাখার দায়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত জরিমানার খবর পাওয়া গেছে।
উলে­খ্য, করোনার ঊর্ধ্বগতি ঠেকাতে বুধবার (১৪ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এ লকডাউন চলবে। অন্যদিকে সর্বাত্মক লকডাউনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে ‘মুভমেন্ট পাস’ দিতে পুলিশ মঙ্গলবার (১৩ এপ্রিল) বিশেষ অ্যাপ চালু করেছিলো।

Leave A Reply

Your email address will not be published.