২৪ ঘন্টাই খবর

মুন্সীগঞ্জ চরকেওয়ার ইউনিয়ন ফকিরকান্দি গ্রামের রাস্তার বেহাল দশা। সংবাদ ৫২. ২৪ ঘণ্টা খবর।

মোঃ জাহাঙ্গীর হোসেনঃ

মুন্সীগঞ্জ সদর জেলার চরকেওয়ার ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দক্ষিণ চরমুশুরা ফকিরকান্দি গ্রাম। এ গ্রামে চলাচলের রাস্তাটিতে বর্তমানে বেহাল দশা বিরাজ করছে। আলিরটেক বাজার থেকে পশ্চিমে বাগেরহাট যাওয়ার পথে দক্ষিণের ডান দিকে হচ্ছে ফকিরকান্দি গ্রাম।

ফকিরকান্দি গ্রামে প্রবেশের পথেই কাচা মাটির রাস্তা ভাঙ্গার যাত্রা শুরু। রাস্তাটি সাপের মতো একে বেঁকে শেষ প্রান্তে গিয়ে মিশেছে। এ রাস্তার পাশে চলাচলের সময় অনেক গুলো পুকুর, খাল ও বিল রয়েছে। পুকুর ও খালের পাড়ের কাচা মাটির রাস্তা গুলোই সবচেয়ে বেশি ভাঙ্গা দেখতে পাওয়া যায়। এসব রাস্তা নির্মাণের সময় পুকুর পাড়ে গাইড ওয়াল নির্মাণ করা হলে এমনটি হতো না বলে অনেকেই মনে করনে।

এদিকে পুকুর পাড়ের বাড়িঘর থাকায় কোথাও কোথাও রাস্তা অনেকটাই সরু করে নির্মাণ করা হয়েছে। তাতে বর্তমানে সেইসব কাচা মাটির রাস্তা দিয়ে একটি মিশুকও ঠিক মতো চলাচল করতে পারে না। ভাঙ্গা রাস্তায় আসলে আরো বিপত্তি বাঁধে।

ফকিরকান্দি গ্রামের শেষ মাথার সামনের পুকুর পাড়ের রাস্তাটি সবচেয়ে করুন অবস্থা বিরাজ করছে। ফকিরকান্দি গ্রামের ফকিরবাড়ির মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফকির বলেন, অনেকদিন ধরেই এখানকার কাচা মাটির রাস্তাটি ভাঙ্গা। মেম্বর-চেয়ারম্যানদের বলেও রাস্তাটি মেরামত করা হচ্ছে না। এ রাস্তা বেহাল দশার কারণে ফকিরকান্দি গ্রামের সাধারণ মানুষ হাট-বাজারে যাতায়তের অনেকটাই অসুবিধা হচ্ছে। তাছাড়া বর্ষার মৌসুম এলে রাস্তাটি পানিতে তলিয়ে যায়। তখন গ্রামের সাধারণ মানুষ গৃহবন্দি হয়ে যায়। যদি রাস্তাটি একটু উঁচু করে সংস্কার করে তাহলেই এলাকার সাধারণ মানুষ কিছুটা হলেও স্বস্তি পাবে বলে এলাকাবাসীর ধারনা।

চরকেওয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তারউজ্জ্বামান জীবন বলেন, ফকিরকান্দি গ্রামের ভেঙ্গে যাওয়া রাস্তা ও রাস্তা বর্ধিত আকারে নির্মাণের জন্য মুন্সীগঞ্জের এলজিইডিকে জানানো হয়েছে। বরাদ্দ আসলে এখানে কাজ করা হবে বলে ইচ্ছাপূষণ করেন।

Leave A Reply

Your email address will not be published.